অনলাইন আয় করে পেমেন্ট নিন বিকাশ, রকেট ও নগদে। ১০০% পেমেন্ট নিন।

 আসসালামু আলাইকুম,

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সুপ্রিয় পাঠক ও পাঠিকাবৃন্দ কেমন আছেন আপনারা?  আশা করি আপনারা সবাই আছেন। আলহাদুলিল্লাহ আমিও ভালো আছি। আপনারা অনেকেই বিভিন্ন ওয়েবসাইটে কীভাবে অনলাইনে কাজ করবেন সে বিষয়ে সার্চ করেন।বিশেষ করে শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি বিভিন্ন অনলাইন আয় করতে ইচ্ছুক হন। তাদের জন্যই মূলত এ আর্টিকেলটি লেখা।

আপনারা অনলাইনে অনেকভাবে আয় করতে পারেন। কিন্তু শিক্ষার্থীদের জন্য সবচেয়ে ভালো হচ্ছে ব্লগিং করে আয়।  সেটা আপনি নিজের ওয়েবসাইটেও করতে পারবেন আবার অন্যের ওয়েবসাইটে একজন রেজিস্টার্ড মেম্বার হিসেবেও ব্লগিং করতে পারেন। কিন্তু নিজের ওয়েবসাইটে ব্লগিং করে আপনি সরাসরি আয় করতে পারবেন না।

তার জন্য আপনাকে বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে। তার থেকে ভালো হলো অন্যের সাইটে ব্লগিং করে আয় করা যদি আপনি তৎক্ষণাত আয় করতে চান। 

বর্তমানে অনেক সাইট রয়েছে যেগুলোতে আপনি ব্লগিং করতে পারেন। যেমন জে আইটি আর্নিং প্রোগ্রাম, গ্রেথর ডট কম, ইনকাম টিউনস, হতভাগা ডট কম ইত্যাদি। এগুলো সাইটে আপনি ব্লগিং করে আয় করতে পারেন। তাহলে এসব সাইট সম্পর্কে আলোচনা করা যাক।

জে আইটি আর্নিং প্রোগ্রামঃ   

জে আইটি আর্নিং প্রোগ্রামে আপনি প্রতি আর্টিকেলের জন্য ১০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত পাবেন। এছাড়াও আপনি পে পার ভিউ ও রেফার করেও আয় করতে পারেন। আপনার আর্টিকেল যত ভিউ হবে আপনি তত আয় করতে পারেন। আপনার লেখা আর্টিকেল যদি ১০০০ বার ইউনিক ভিউ হয় তাহলে আপনি ৫০০ টাকা পাবেন।

এছাড়া আপনার সকল আর্টিকেল মিলে যদি একদিনে ১০০০ ইউনিক ভিউ হয় তাহলেও আপনি ৫০০ টাকা পাবেন। আর্টিকেল কমপক্ষে ৫০০ ওয়ার্ডের হতে হবে। আপনি যত রেফার করবেন তত আয় করবেন। আপনি যত জনকে রেফার করবেন তাদের ইনকামের ২০ % আজীবন পেয়ে যাবেন। নতুন লেখক রেজিস্টার করার সাথে সাথে ১০ টাকা পাবেন। 

আর ২০ টাকা হলেই টাকা নিতে পারেন। এছাড়াও আপনি যদি এখানে ২০ টি আর্টিকেল লিখেন তাহলে আপনাকে একটি টি শার্ট ও ৬০ টি আর্টিকেল লিখলে আপনাকে একটি মোবাইল ফোন দেওয়া হবে। অনুরূপভাবে আপনি যদি ২০ জনকে রেফার করেন তাহলে একটি টি শার্ট ও ১০০ জনকে রেফার করলে একটি মোবাইল ফোন পাবেন।

জে আইটি আর্নিং প্রোগ্রাম সম্পর্কে আরো বিস্তারিত জানতে ওপেন করুন।

রেজিস্টার করতে ক্লিক করুন blog.jit.com.bd

গ্রেথোর ডট কমঃ

গ্রেথোর ডট কম বাংলাদেশীদের জন্য একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম। এখানে যে কেউ আর্টিকেল লিখে আয় করতে পারেন। এখানে প্রতি আর্টিকেলের জন্য ফ্রি মেম্বাররা ৮ থেকে ৫০ টাকা এবং প্রিমিয়াম মেম্বাররা ১০ থেকে ১০০ টাকা পাবেন। আর্টিকেল সর্বনিম্ন ৩৫০ ওয়ার্ডের হতে হবে। এছাড়াও এখান থেকে আপনি কমেন্ট করে, টাস্ক কমপ্লিট করে, রেফার করে, শেয়ার করে, লগইন করে আয় করতে পারেন। অবশ্যই লগইন করে করতে হবে। আপনি দৈনিক ৫০ টা কমেন্ট করলে ৫ টাকা বোনাস পাবেন।

রেফার করলে প্রতি রেফারে ২ টাকা থেকে ৫০ টাকা পাবেন। আপনি যদি গ্রেথোর ডট কমের কোনো পোষ্ট পড়েন তাহলে আপনি ০.০১০ টাকা আর যে লেখকের পোষ্ট পড়বেন তিনি ০.০১০ টাকা করে পাবেন। এছাড়া প্রতিদিন লগইন করলে ১০ পয়সা করে পাবেন। আপনার লেখা পোষ্ট শেয়ার করেও আয় করতে পারেন। শেয়ার করে ২০০০৳ টাকা পর্যন্ত আয় করতে পারেন। আপনারা বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

ফ্রী মেম্বাররা ১০০০ টাকা, প্রিমিয়াম মেম্বাররা ৮০০ টাকা এবং প্রিমিয়াম মেম্বার প্রোরা ৬০০ টাকা হলে উইথড্র করতে পারেন। গ্রেথোর ডট কম সম্পর্কে আরো জানতে জে আইটি আর্নিং প্রোগ্রামে লগইন করে সার্চ দিন বাংলায় লেখালেখি করে আয় করুন নতুন একটি সাইটে দিয়ে। গ্রেথোর ডট কম সম্পর্কে আরো পড়তে ক্লিক করুন blog.jit.com.bd/grathore-1355

ইনকাম টিউনস ডট কমঃ

ইনকাম টিউনসেও আপনি আর্টিকেল লিখতে পারেন। প্রতি আর্টিকেলের জন্য আপনি ৳১০ টাকা পাবেন। অন্যদের রেফার করলে প্রতি রেফার ৫ টাকা এবং সাইনআপ করলে ৩ টাকা। 

ডেইলি ভিজিট করলে পাবেন ০.১০ টাকা। কমেন্ট করলে কমেন্ট দাতা ০.১০ টাকা এবং পোষ্ট দাতা ০.০৫ টাকা পাবেন।

আপনি ইনকাম টিউনসের পোষ্ট পড়েন তাহলে আপনি পাবেন ০.০১ টাকা এবং পোষ্টদাতা ০.০০৫ টাকা। এনিভার্সারি বোনাস ২০ টাকা। প্রতি রেফারেল সাইন আপে পাবেন ৫ টাকা। এছাড়া আপনি আপনার আর্টিকেল যেকোনো সোশাল মিডিয়াতে শেয়ার করতে পারেন।

হতভাগা ডট কমঃ   

হতভাগা ডট কম অনেকটা জেআইটি আর্নিং প্রোগ্রামের মতোই। জেআইটি আর্নিং প্রোগ্রামে লেখালেখি করে যে অফারগুলো পাবেন হতভাগা ডট কমেও তাই পাবেন। দুইটারই নীতিমালা প্রায় একই। হতভাগা ডট কমে প্রতিটি আর্টিকেল ৩৫০ ওয়ার্ডের হতে হবে। তা না হলে এপ্রুভ করা হবে না। আর্টিকেল এপ্রুভ হলে আপনি সঙ্গে সঙ্গে কোনো টাকা পাবেন না। পে পার ভিউ হিসেবে টাকা পাবেন। ৳৫০ টাকা হলেই মোবাইল রিচার্জ নিতে পারবেন। আর ৳১০০ টাকা হলে বিকাশ/ নগদ / রকেট বা শিওরক্যাশে উইড্র করতে পারেন। 

এই তিনটি ওয়েবসাইটের মধ্যে জেআইটি আর্নিং প্রোগ্রামে সবচেয়ে বেশি সুবিধা পাবেন।

পরিশেষেঃ

আপনাদের যদি এই আর্টিকেলটি নিয়ে কোনো প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে আমাকে জানাতে পারেন। আমি উত্তর দেওয়ার চেষ্টা করব। আপনাদের যদি আর্টিকেলটি ভালো লাগে তাহলে কমেন্ট ও শেয়ার করবেন।  আমার জন্য দোয়া করবেন। আল্লাহ হাফেজ। আসসালামু আলাইকুম। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ