মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট নিন মূহুর্তেই

আপনি নিজেও হয়ত কখন আগ্রহের বশে মোবাইল টাকা আয় কিংবা মোবাইলে টাকা আয় বিকাশে পেমেন্ট লিখে গুগলে সার্চ করেছেন। গুগোল সার্চ ইঞ্জিন হয়ত অনেকগুলো তথ্য  দিয়েছে।আপনি আপনি অনেকগুলো পোস্ট পরেও হয়ত বুঝতে পারেননি কিভাবে এভাবে টাকা আয় করা যায়। তাই আজ আমি চিন্তা করলাম এ বিষয়ে একটা পোস্ট দিয়। যদিও এ বিষয়ে অনেক লেখা পেয়ে যাবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

মোবাইল দিয়ে টাকা আয় করার উপায়

১.ইউটিউব থেকে আয়

ইউটিউব একটি ভিডিও শেয়ারিং সাইট।আপনি যদি ভ্রমন প্রিয় লোক হন তাহলে বিভিন্ন প্রকৃতিক সুন্দর সুন্দর দৃশ্য মোবাইল ক্যামেরায় ফ্রেম বন্দি করে ইউটিউবে ছাড়তে পারেন। আপনি যদি কোন বিষয়ে অভিজ্ঞ হন তাহলে সে বিষয়ে ভিডিও তৈরি করতে পারেন আর আপনি যদি গৃহিনী হন তাহলে রান্নার বিষয়ে কিংবা সাজগোজ বিষয়ক ভিডিও তৈরি করতে পারেন।

আজকাল মোবাইল ফোনে খুব ভাল মানের ভিডিও রেকর্ড করা যায় বিধায় আপনি চাইলে মোবাইলের সামনে বশেও ভিডিও রেকর্ড করতে পারবেন চাইলে ক্যামারার পিছনেও বশেও রেকর্ড করতে পারবেন।এতে আপনি মাসে ২০০ ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন।

২. ব্লগিং করে অনলাইনে আয়

ব্লগিং দিনে দিনে জন্প্রিয় হচ্ছে।আপনি চইলে গুগল ব্লগারে কিংবা ওর্য়াডপ্রেসে একটি ব্লগ তৈরি করতে পারেন।গুগল ব্লগার সম্পুর্ন  ফ্রিতে একটি ব্লগ তৈরি করার সুযোগ দিচ্ছে। আপনি চাইলে ৫ মিনিটে নিজের একটি ব্লগ তৈরি করতে পারেন।আপনি নিজের ব্লগে নিয়মিত লিখবেন আপনি যে বিষয়ে অভিঙ্গ।

আপনার লেখা যদি ভালো মানের হয় ভিজিটর অবশ্যই আপনার ব্লগে আসবে।এছাড়াও বাংলেদেশি কিছু ব্লগিং সাইট আছে যার মাধ্যামে আপনি ব্লগিং শুরু করতেন পারেন। ব্লিগিং সাইটগুলো হচ্ছ jit, blogger.com, tecnitunes, somewhereblog, etc.

৩.ফেইসবুক থেকে আয়

ফেসবুক একটি সামাজিক যোগাযোগ মাধ্যম।আপনি চাইলে আপনার মোবাইল ফোন কাজে লাগিয়ে ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন।আপনি ফেসবুক পেজ,কিংবা গ্রুপ খুলতে পারেন আপনার গ্রুপে একটিভ মেম্বার যদি অনেক থাকে তাহলে আপনি বিভিন্ন কম্পানির পন্যর প্রচার চালাতে পারেন।

যদি গ্রুপের কোন লোক আপনার পেজ থেকে পন্য কেনে তাহলে আপনি বিক্রিত পন্য থেকে কমিশন পাবেন।

৪. সোস্যাল মিডিয়া ম্যানেজার

আপনি চাইলে এই কাজটি শুরু করতে পারেন।বিভিন্ন ব্যাক্তি কিংবা বড় কোন প্রতিষ্ঠান তাদের সোশ্যাল মিডিয়া ফেসবুক টুইটার ইত্যাদি ম্যানেজ করার জন্য লোক হায়ার করে। আপনার একটি এন্ড্রয়েডে মোবাইল থাকলে এই কাজটি করতে পারেন।

5. অ্যান্ড্রয়েড অ্যাপ

অ্যান্ড্রয়েড অ্যাপ দিয়ে কি টাকা ইনকাম করা সম্ভব এরকম একটি প্রশ্নের সম্মুখীন  আমাদের প্রায়ই হতে হয়।এ প্রশ্নের উওরে বলব হ্যা সম্ভব।কিছু অ্যান্ড্রয়েড অ্যাপের লিস্ট  দেয়া  হল  যে অ্যাপ ব্যাবহার করে ইনকাম সম্ভব।

১. ২captcha

এটি একটি ক্যাপচা টাইপিং অ্যাপ।এই অ্যাপ আপনাদের বিভিন্ন ক্যাপচা যা আপনাকে পূরন করতে হবে।ক্যাপচার মধ্য রয়েছে ইমেজ ক্যাপচা, ফান ক্যাপচা ইত্যাদি এটা ক্যাপচাভেদে প্রতি হাজারে ৫০ সেন্ট থেকে ২ ডলার পর্যন্ত দেয়।mega typer,pro typer,koltibabol etc ক্যাপচা টাইপিং অ্যাপ।

6. সার্ভে অ্যাপ

আপনি যদি সার্ভে করে আয় করতে চান তাহলে এমন কিছু অ্যাপ যে অ্যাপগুলো কিছু সার্ভের কাজ দেবে।সার্ভেগুলো করলে আপনাকে পেমেন্ট দেবে। কিছু সার্ভে অ্যাপের নাম দেয়া হলো surveymonkey,surveyplanet,typeform,questionpro,surveybot,quicktapsurvey,sogosurvey এই অ্যাপগুলো আপনাকে সার্ভের কাজ দেবে যদিও বেশিরভাগ অ্যাপ বাংলেদেশ সার্পোর্ট করে না।তবে আপনি ভিপিএন ব্যাবহার করে লোকেশন ইউএসএ করে নেবেন।

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট

মোবাইল দিয়ে টাকা আয় করে বিকাশে পেমেন্ট দেয় এধরনের বড় কোন মার্কেট প্লেস এখনও নেই। আপনি মোবাইলের পিছনে সময় ব্যায় না করে আপনি ভাল একটি কাজ শিখুন। বিভিন্ন ফ্রিল্যান্সিং সাইটে কাজ পেয়ে যাবেন। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ