সেরা কয়েকটি অনলাইন অ্যানিমেশন ভিডিও তৈরি করার টুলস অ্যান্ড অ্যাপ। বিনামূল্যে!

আজকাল প্রায় প্রতিটি ক্ষেত্রেই অ্যানিমেশন ভিডিও ব্যবহার করা হয়। কার্টুন,  বিনোদন,  মুভি থেকে শুরু করে,  শিক্ষা,  শিল্প প্রতিষ্ঠান,  প্রায় সব ক্ষেত্রেই  অ্যানিমেশন ভিডিও দ্বারা  অনেক কিছু শিখানো হয়। এর বিনোদনের জন্যতো আছেই। সেজন্য অনেকেই জানেন না যে কিভাবে কোথা থেকে এইসব ভিডিও ফ্রিতে বানাতে পারবেন।  তাই তাদের জন্য আজকে  রয়েছে এই টিপস! 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তাহলে চলুন একনজরে সেরা  কয়েকটি অনলাইন অ্যানিমেশন   ভিডিও  তৈরি করার টুলস এর নামগুলো আগে  দেখে নেই। 

 1. রেন্ডারফরেস্ট (  Renderforest) 

2. বাইটেবল ( Biteable) 

3. মুভলি ( Moovly) 

4. অ্যানিমেকার ( Animaker) 

5. অ্যানিম্যাট্রন ( Animatron )

6. টুনেটর ( Toonator)

7. পাটুন ( Powtoon) 

8. গো অ্যানিমেইট ( GoAnimate ) 

9. ফ্লিপএনিম ( FlipAnim) 

১০. মোশনডেন ( MotionDen) 

1.  রেন্ডারফরেস্ট  . Renderforest.

রেন্ডারফরেস্ট একটি অনলাইন অ্যানিমেশন নির্মাতা যা আপনাকে প্রচারমূলক সামগ্রী, মজাদার অ্যানিমেশন, ব্যাখ্যামূলক ভিডিও এবং আরও অনেক কিছু তৈরি করতে দেবে।

আপনি এখনে  3D এবং CG বাস্তবসম্মত কিছু ভিডিও  তৈরি করতে পারবেন।  অথবা আপনি একটি মজাদার 2D অ্যানিমেশন ও বানাতে পারবেন।  এই অ্যানিমেটেড ভিডিও মেকার টুলস  আপনার জন্য খুব সহায়ক হবে।

বৈশিষ্ট্য:

▪️ প্রায় 200 টি ভিডিও টেমপ্লেট দিয়ে, আপনি খুব সহজেই আপনার ভিডিও শুরু করতে পারবেন।

▪️ ক্লাউড-ভিত্তিক সরঞ্জামগুলি আপনাকে দৃশ্যগুলি সামঞ্জস্য করতে, পাঠ্য পরিবর্তন করতে এবং দুর্দান্ত অ্যানিমেটেড সামগ্রী তৈরি করতে দেবে।

▪️  তাছাড়া একটি ব্যাখ্যামূলক ভিডিও টুলকিট রয়েছে যা ছোট ব্যবসাগুলির জন্য  খুব দরকারী হবে।

2. মুভলি . Moovly

এটিতে আপনার জন্য চারটি ভিন্ন অ্যানিমেটেড ভিডিও অনলাইন সমাধান রয়েছে: ছোট ব্যবসা, বড় উদ্যোগ, শিক্ষা এবং পার্টার।

তাছাড়া ইউটিউবে সরাসরি ভিডিও শেয়ার করতে পারবেন। 

বৈশিষ্ট্য:

▪️ আপনার ভিডিও শুরু করার আগে বিভিন্ন টেমপ্লেট থেকে নির্বাচন করতে হবে । 

▪️ আপনার ভিডিওতে 175 মিলিয়ন ছবি, ভিডিও ক্লিপ, সাউন্ড ইফেক্ট এবং সঙ্গীত বা মিউজিক  ব্যবহার করতে পারবেন । 

▪️ অন্তর্নির্মিত টুলকিট ব্যবহার করে সহজেই সামগ্রী কাস্টমাইজ করতে পারবেন । 

3. অ্যানিমেকার . Animaker 

এখানে   বিভিন্ন অ্যানিমেশন স্টাইল বা   শৈলী নির্বাচন করার জন্য  উপলব্ধ বা সহজ। তাছাড়া অ্যানিমেশন ভিডিও তৈরি করাও  খুব সহজ। 

বৈশিষ্ট্য:

ভিডিও স্টাইলের মধ্যে রয়েছে 2D, 2.5D, হস্তশিল্প, ইনফোগ্রাফিক্স, টাইপোগ্রাফি এবং হোয়াইটবোর্ড অ্যানিমেশন। তাছাড়া আপনি যদি অ্যানিমেটেড কন্টেন্ট তৈরি করতে চান বা  ব্যবহার করতে চান তার জন্য এটি  সবচেয়ে সহজ উপায় হবে।

এমনকি কোন অভিজ্ঞতা ছাড়াই, আপনি আপনার ব্যবসার জন্য একটি মজাদার এবং পেশাদারী চেহারা ভিডিও নিয়ে আসতে পারেন।

অ্যানিমেকার ভিডিও অ্যানিমেট করার জন্য বিনামূল্যে

4। অ্যানিম্যাট্রন . Animatron

এখানে আপনি 500K রয়্যালটি-মুক্ত ভিডিও ক্লিপ অন্তর্ভুক্ত করতে পারবেন। অনলাইনে ভিডিও ব্যক্তিগত করতে বা  আপনার নিজের ভয়েসওভার অর্থাৎ নিজের কন্ঠ ও দিতে পারবে। কীফ্রেমিং যেটি আপনাকে চরিত্রের গতিবিধি তৈরিতে আরও নিয়ন্ত্রণ করবে।

বৈশিষ্ট্য:

এখানে আপনি অ্যানিমেটেড ব্যানার বিজ্ঞাপন তৈরি করতে পারবেন  । তাছাড়া এখানে একটি লাইব্রেরি রয়েছে  যেখানে 500,000 এরও বেশি রয়্যালটি-মুক্ত ভিডিও ক্লিপ, ফটো,  অডিও এবং  ফাইল, যেগুলি আপনি আপনার সামগ্রীতে অন্তর্ভুক্ত করতে পারবেন ।

তাছাড়া আরো রয়েছে হোয়াইটবোর্ড অ্যানিমেশন স্টাইল। এটি আপনাকে ব্যয়বহুল ভিডিও তৈরির সফটওয়্যারে অর্থ সাশ্রয় করতে সাহায্য করবে ।

5. মোশনডেন . MotionDen

এখানে আপনি আপনার ভিডিওতে বিভিন্ন টেক্সট স্টাইল ব্যবহার করতে পারবেন। অ্যানিমেশন টেমপ্লেটগুলি নিয়মিত আপডেটের সাথে ব্যাপক টেমপ্লেট যোগ করতে পারবেন। 

আপনি যদি আপনার কাজের উপর আরো নিয়ন্ত্রণ রাখতে চান, তাহলে  আপনি সেটিংস সামঞ্জস্য করে অ্যানিমেশন কাস্টমাইজ করতে পারবেন। তাছাড়া  পাঠ্য যোগ করতে, সঙ্গীত পরিবর্তন করতে এবং আপনার নিজের ভিডিও ক্লিপগুলি এক্সপোর্ট বা শেয়ার ও  করতে পারবেন।

বৈশিষ্ট্য:

ব্যবহার করার জন্য সাপ্তাহিক আপডেট করা অ্যানিমেশন টেমপ্লেট পাবেন। অনলাইনে  অ্যানিমেশন ব্যবহার করার জন্য সম্পূর্ণ বিনামূল্যে।যারা অ্যানিমেশন তৈরি করতে পছন্দ করেন এমন অনেক ব্যবহারকারীর দ্বারাই বিশ্বাসযোগ্য। 

6. বাইটাবল  Biteable

এখানে আপনি বিভিন্ন অ্যানিমেশন টাইপ  ব্যাখ্যামূলক ভিডিও বা সোশ্যাল মিডিয়া ভিডিও ব্যবহার করতে পারবেন। অনলাইনে অ্যানিমেশন করতে সরাসরি টেমপ্লেট ব্যবহার করতে পারবেন। ইন্টারফেসটি ব্যবহার করা সহজ এবং ভিডিওটি পেশাদার।

বৈশিষ্ট্য:

মজার এবং তথ্যপূর্ণ পণ্য ভিডিও এবং আপডেট করত্র পারবেন। অ্যানিমেটেড কন্টেন্ট শেয়ার করতে পারবেন।  শত শত অ্যানিমেটেড এবং লাইভ-অ্যাকশন দৃশ্য যা আপনি আপনার পছন্দ অনুযায়ী মানিয়ে নিতে পারবেন। আপনার ভিডিও 

সামগ্রী আরও কাস্টমাইজ করার জন্য আপনার নিজের পাঠ্য, ফটো, রঙ এবং শব্দ যুক্ত করতে পারবেন

7. টুনেটর . Toonator

এখানে রয়েছে সহজ এবং মজার অ্যানিমেশন স্টাইল।যা  অনেক ব্যবহারকারীই  পছন্দ করে থাকেন। ব্যবহারকারীরা এখানে তাদের কাজ আপলোড করতে পারবেন। আপনি পছন্দমতো কার্টুন তৈরি করতে পারবেন। এবং সবচেয়ে ভাল দিক হল এটি ট্যাবলেটের সাথে ফিল ইন্টিগ্রেশন বৈশিষ্ট্যযুক্ত। এখানে আপনি   একটি উইন্ডো  খুলতে পারবেন  এবং অবিলম্বে আপনার আঙ্গুল বা একটি ইলেকট্রনিক  কলম দিয়ে অঙ্কন শুরু করতে পারবেন!

বৈশিষ্ট্য:

আপনার নিজের কার্টুন তৈরি করা সহ, অন্যদের সম্পাদনা করা ভিডিওগুলোতে ও আপনি এডিট করতে পারবেন।  তাছাড়া পুরাতন অ্যানিমেশন ভিডিওগুলো ও সহজেই এডিট করে নতুন করতে পারবেন।

আপনি ট্যাবলেট ও অ্যানিমেশন ভিডিও বানাতে পারবেন তাদের অ্যাপ ব্যবহার করে।

8. পাটুন . Powtoon. 

 এখানে ও  আপনি অন্যান্য টুলসের মত,  আপনি 2D,  3D,  অ্যানিমেশন ভিডিও বানাতে পারবেন।  সুপার অ্যানিমেশন ও চাইলে বানানো যায়, তবে তার জন্য,  মাসে নির্দিষ্ট পরিমাণ ফি দিতে হবে। 

বৈশিষ্ট্য:

এখানে পাউটুনের কিছু শীর্ষস্থানীয় সাইট, অ্যাপ এবং সামগ্রী সরবরাহকারীদের সাথে ইন্টিগ্রেশন রয়েছে। তাছাড়া মিডিয়া ফাইলগুলির মধ্যে একটি বিশাল সংগ্রহ রয়েছে যা আপনি আপনার নিজের সামগ্রীর মধ্যে বিনামূল্যে ব্যবহার করতে পারবেন। আপনার নির্বাচিত টেমপ্লেট এবং গ্রাফিক্স কাস্টমাইজ করা খুব সহজ। আপনার ভিডিওটি শেষ পর্যন্ত অনন্য দেখাবে।

9. ভিওন্ট  . Vyond 

বিনোদনের জন্য এখানে আপনি কার্টুন ভিডিও অ্যানিমেশনসহ, যেকোনো ব্যবসা জন্য,  শিক্ষার জন্য  সকল ধরনের অ্যানিমেশন ভিডিও বানাতে পারবেন। 

বৈশিষ্ট্য:

এখানে ভিডিও মার্কেটিং, প্রশিক্ষণ ভিডিও, হোয়াইটবোর্ড অ্যানিমেশন, বিক্রয় ভিডিও এবং ভিডিও উপস্থাপনার বিকল্প রয়েছে।

আপনার অ্যানিমেটেড ভিডিও দ্রুত তৈরি করতে আপনাকে সাহায্য করার জন্য অনেক টেমপ্লেট রয়েছে । তাছাড়া রয়েছে অনেক রয়্যালটি-মুক্ত ছবি এবং ভিডিও যা  আপনি আপনার সামগ্রী উন্নত করতে ব্যবহার করতে পারেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a simple blog Writer.