অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে সম্পূর্ণ গাইড লাইন।

যারা অনলাইনে এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করবেন বলে ভাবছেন। কিন্তু আপনি জানেন না যে, অ্যাফিলিয়েট মার্কেটিং কি?কেন এবং কিভাবে করতে হয়? তাহলে এই আর্টিকেলটি শুধু আপনার জন্যই। আজকে আমি এ আর্টিকেলটিতে অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে সম্পূর্ণ গাইড লাইন নিয়ে আলোচনা করব। তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক:-

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

শুরু করার আগে এই আর্টিকেলটিতে যা যা থাকছে:-

# অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

# কেন আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করবেন?

# কোথায় এবং কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করবেন?

# অ্যাফিলিয়েট মার্কেটিং করে মাসে কত টাকা ইনকাম করবে এবং কিভাবে পেমেন্ট নেবেন?

অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

অ্যাফিলিয়েট মার্কেটিং হলো কোন একটি কোম্পানির পণ্যের লিংক শেয়ার করে শেয়ারকৃত পণ্যের লিংক থেকে কমিশন পেয়ে যে আয় তাকে অ্যাফিলিয়েট মার্কেটিং বলে। সহজভাবে বলা যায় ধরুন, আপনার একটি কোম্পানির কোন পণ্যের লিংক প্রচার করে আমি কিছু পণ্য বিক্রি করলাম ফলে এই বিক্রয়কৃত পণ্যের লাভ এর কিছু অংশ আপনি আমাকে কমিশন হিসেবে দিলেন। এটাই হচ্ছে অ্যাফিলিয়েট মার্কেটিং।

কেন আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করবেন?

অনেক কোম্পানি আছে যারা তাদের পণ্য গুলো প্রচার বা বিক্রি করার জন্য অ্যাফিলিয়েট প্রোগ্রাম করে থাকে। আপনি যদি এসব কোম্পানিগুলোর এফিলিয়েট মার্কেটিং করে তাদের পণ্যগুলো প্রচার করে বিক্রি করাতে পারেন তাহলে আপনি মাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

এখানে আপনাকে কোন টাকা ইনভেস্ট করতে হবে না ।আপনার কাজ শুধু পণ্য প্রচার করা। এ কাজে যদি আপনি একবার দাঁড়াতে পারেন তাহলে আপনাকে আর পিছনে ফিরে তাকাতে হবে না।

কোথায় এবং কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করবেন?

আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিং করতে চান তাহলে আপনার নিজস্ব একটা প্ল্যাটফর্ম থাকতে হবে। যেমন, ইউটিউব চ্যানেল, ওয়েবসাইট ,ফেসবুক পেজ, ইত্যাদি ।এই প্ল্যাটফর্ম গুলোতে যদি প্রতিদিন 5000 থেকে 6000 ভিজিটর আসে তাহলে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করে দিতে পারেন।

কারণ আপনার ইউটিউব চ্যানেলে, ওয়েবসাইটে যত মানুষ ভিজিট করবে আপনার পণ্যের প্রচার ততবেশি হবে ।এরপর মানুষ এগুলো কিনলে সেখান থেকে আপনি কমিশন পাবেন। যেসব অনলাইন কোম্পানিগুলো অ্যাফিলিয়েট প্রোগ্রাম দিয়ে থাকে সেগুলো হলোঃ

1.Daraz

2.Bd Shop

3.Amazon Associate

4.Alibaba Affiliate program 

এই অনলাইন কোম্পানিগুলোতে প্রথমে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার পর আপনি কোন পণ্যের লিংক আপনার ওয়েবসাইট অথবা ইউটিউব ভিডিওতে দেওয়ার জন্য সক্ষম হবেন। এফিলিয়েট মার্কেটিং এ সফল হওয়ার জন্য আপনার ওয়েবসাইট, ইউটিউব অথবা ফেসবুক পেইজে ভালো ট্রাফিক থাকতে হবে।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে মাসে কত টাকা ইনকাম করবেন এবং কিভাবে পেমেন্ট নিবেন?

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আপনি আনলিমিটেড ইনকাম করতে পারবেন। এটি সাধারণত নির্ভর করে আপনার ওয়েবসাইট ব্লগ ,ইউটিউব ভিডিও অথবা ফেসবুক পেজ এর ট্রাফিকের ওপর। আর আপনি আপনার ইনকাম করা টাকা ব্যাংক একাউন্ট, বিকাশ, নগদ এর মাধ্যমে নিতে পারবেন।

ঘরে বসে আয় করার দারুন সুযোগ নিয়ে এসেছে অ্যাফিলিয়েট মার্কেটিং। আপনি আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে ঘরে বসে ইনকাম করতে পারবেন।

তাই আর দেরি না করে এখন থেকেই শুরু করে দিতে পারেন অ্যাফিলিয়েট মার্কেটার হবার পথে আপনার যাত্রা।

তো পাঠকবৃন্দ। আমি আর কথা না বাড়িয়ে আর্টিকেলটি এখান থেকেই শেষ করছি। পরবর্তী আর্টিকেল না পাওয়া পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Name: Abdul Alim Father Name: Ansur Uddin Mother Name: MST. Ayrin Pervin Village:Brojnathpur Post: Bangabari Thana: Gomostapur Gela : Chapi Nawabgonj I'm a student of class HSC 1st year.