মোবাইল ফোনের মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করে উপার্জন

এই ব্লগে, আমরা অ্যাফিলিয়েট মার্কেটিং সহ মোবাইল ফোনের মাধ্যমে আয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি আপনার পণ্য থেকে অর্থ উপার্জন করতে পারেন.  আপনার যদি একটি দোকান থাকে এবং এটি বিক্রি করতে বা প্রচার করতে চান এবং লোকেরা কিনতে চান,

তাহলে আপনাকে অবশ্যই আপনার ওয়েবসাইটে সেই প্রচার প্রোগ্রামে যোগ দিতে হবে।  এইভাবে, যখন তারা এটি অনলাইন বা অফলাইনে পড়ার পরে আগ্রহী হবে,

তারা এটি কিনবে।  এটি অন্যান্য ওয়েবসাইটের সাথে তাদের পণ্য এবং পরিষেবার প্রচারের মাধ্যমে ঘটে।  তারা বন্ধু এবং পরিবারের সাথে এটি সম্পর্কে তথ্য শেয়ার করে।

অ্যাফিলিয়েট মার্কেটিং হল পণ্যগুলি কেনা গ্রাহকের সংখ্যার উপর নির্ভর করে বিক্রয়ের জন্য কমিশন পাওয়ার প্রক্রিয়া। 

এটি বিক্রেতার ব্র্যান্ড এবং ক্রেতা উভয়ের জন্য তাদের সমস্ত খরচ ভাগ করে নেওয়ার একটি সুযোগ। 

অন্যদিকে, কেউ যদি আমাদের লিঙ্কগুলির একটি ব্যবহার করে কিছু কিনে তবে আমরা কিছু লাভ পাব।

নতুন উদ্যোক্তাদের জন্য সহজে এই ব্যবসা শুরু করার অনেক সুযোগ রয়েছে।  বিভিন্ন ধরনের ব্যবসা এবং পণ্য তারা প্রদান করে, যেমন:

কুপন - এই ধরনের কুপনের মধ্যে রয়েছে বিভিন্ন অফার, ডিল, ডিসকাউন্ট, বিক্রয় ইত্যাদি এবং কোম্পানি এবং ব্র্যান্ডগুলি অফার করে।

এই ধরনের কুপনের মধ্যে রয়েছে বিভিন্ন অফার, ডিল, ডিসকাউন্ট, বিক্রয় ইত্যাদি এবং কোম্পানি এবং ব্র্যান্ডগুলি অফার করে।

পণ্যদ্রব্য - বিভিন্ন উপহার, পোশাক, ইলেকট্রনিক্স, খেলার সামগ্রী, গৃহস্থালী সামগ্রী, গহনা, সৌন্দর্য, ফিটনেস, মেকআপ, রান্নাঘরের জিনিসপত্র, আসবাবপত্র ইত্যাদির জন্য।

বিভিন্ন উপহার, পোশাক, ইলেকট্রনিক্স, খেলার সামগ্রী, গয়না, সৌন্দর্য, ফিটনেস, মেকআপ, রান্নাঘরের জিনিসপত্র, আসবাবপত্র ইত্যাদির জন্য। ভ্রমণ – ভ্রমণ শিল্পের মধ্যে রয়েছে পর্যটন, আতিথেয়তা, রিসর্ট এবং ট্যুর অপারেটর।

ভ্রমণ শিল্পের মধ্যে রয়েছে পর্যটন, আতিথেয়তা, রিসর্ট এবং ট্যুর অপারেটর।  ই-কমার্স - মুদি, জামাকাপড়, গাড়ি ইত্যাদির মতো পণ্য বিক্রির যেকোনো ব্যবসা।

মুদি, জামাকাপড়, গাড়ি, ইত্যাদির মতো পণ্য বিক্রির যে কোন ব্যবসা। রিয়েল এস্টেট – মানুষ বা কোম্পানি হোটেল, রেস্টুরেন্ট, রিয়েল এস্টেট এজেন্ট ইত্যাদির মতো রিয়েল এস্টেট ব্যবসা চালাতে পারে।

মানুষ বা কোম্পানি হোটেল, রেস্তোরাঁ, রিয়েল এস্টেট এজেন্ট ইত্যাদির মতো রিয়েল এস্টেট ব্যবসা চালাতে পারে৷ পরিষেবাগুলি - এই পরিষেবাগুলির উদাহরণগুলির মধ্যে রয়েছে ট্যাক্সি পরিষেবা, ডেলিভারি, হেয়ারড্রেসার,

টিউটর, বেবিসিটার, ক্লিনার, মেকানিক, নির্মাণ সুপারভাইজার, ইলেকট্রিশিয়ান, প্লাম্বার, আইনজীবী  , ইত্যাদি

এই পরিষেবাগুলির উদাহরণগুলির মধ্যে রয়েছে ট্যাক্সি পরিষেবা, ডেলিভারি, হেয়ারড্রেসার, টিউটর, বেবিসিটার, ক্লিনার, মেকানিক, নির্মাণ তত্ত্বাবধায়ক, ইলেকট্রিশিয়ান, প্লাম্বার, আইনজীবী ইত্যাদি। স্বাস্থ্য ও সৌন্দর্য পণ্য – এর মধ্যে রয়েছে প্রসাধনী,

পারফিউম, ত্বকের যত্ন, সুগন্ধি, টুথপেস্ট,  ঠোঁটের গ্লস, চুলের তেল, লোশন, স্নানের তেল, মোমবাতি, টুথব্রাশ এবং শ্যাম্পু, বডি ময়েশ্চারাইজার, ব্যক্তিগত যত্নের আইটেম, সানস্ক্রিন ইত্যাদি।

এর মধ্যে রয়েছে প্রসাধনী, পারফিউম, ত্বকের যত্ন, সুগন্ধি, টুথপেস্ট, ঠোঁটের গ্লস, চুলের তেল, লোশন, স্নানের তেল, টুথব্রাশ এবং শ্যাম্পু, ব

ডি ময়েশ্চারাইজার, ব্যক্তিগত যত্নের আইটেম, সানস্ক্রিন ইত্যাদি। গৃহস্থালির যন্ত্রপাতি – যখন এটি গৃহস্থালীর যন্ত্রপাতির ক্ষেত্রে আসে,  এর মধ্যে রয়েছে ওয়াটার হিটার, মাইক্রোওয়েভ ওভেন, টিভি সেট, ফ্রিজ, রেফ্রিজারেটর, ডিশওয়াশার, ওয়াশিং মেশিন, এয়ার কন্ডিশনার, ওয়াশিং মেশিনের ব্যাটারি, ড্রায়ার ইত্যাদি।

 – যখন গৃহস্থালীর যন্ত্রপাতির কথা আসে, এর মধ্যে রয়েছে ওয়াটার হিটার, মাইক্রোওয়েভ ওভেন, টিভি সেট, ফ্রিজ, রেফ্রিজারেটর, ডিশ ওয়াশার, ওয়াশিং মেশিন, এয়ার কন্ডিশনার, ওয়াশিং মেশিনের ব্যাটারি, ড্রায়ার ইত্যাদি।

ইলেকট্রনিক্স ও আইটি – কম্পিউটার হার্ডওয়্যার, সফ্টওয়্যার প্রদানকারী কোম্পানি,  ইন্টারনেট অ্যাক্সেস, ই-লার্নিং ইত্যাদি।

 - কম্পিউটার হার্ডওয়্যার, সফ্টওয়্যার, ইন্টারনেট অ্যাক্সেস, ই-লার্নিং, ইত্যাদি প্রদানকারী সংস্থাগুলি। রেস্তোরাঁ ব্যবসা / রেস্তোরাঁ - রেস্তোরাঁ শিল্প, যার মধ্যে রয়েছে ক্যাফে, ফাস্ট ফুড চেইন, চেইন রেস্তোরাঁ, ইত্যাদি।

 - রেস্তোরাঁ শিল্প, যার মধ্যে ক্যাফে, ফাস্ট ফুড চেইন, চেইন রেস্তোরাঁ, ইত্যাদি রয়েছে৷ ফিটনেস ক্লাব এবং জিম :

জিমের মালিকরা হল সেরা জায়গা যেখানে লোকেরা অনুসরণ করার এবং অভিজ্ঞতা উপভোগ করার জন্য ফিটনেস এবং স্বাস্থ্য টিপস খুঁজে পায়৷  এই ধরণের ব্যবসা জিমের সরঞ্জামের আকার, সুবিধা, দাম, স্থান ইত্যাদির উপর নির্ভর করে।

জিমের মালিকরা হল সর্বোত্তম জায়গা যেখানে লোকেরা ফিটনেস এবং স্বাস্থ্য টিপসগুলি অনুসরণ করে এবং অভিজ্ঞতা উপভোগ করতে পারে ৷ 

এই ধরনের ব্যবসা জিম সরঞ্জামের আকার, সুবিধা, দাম, স্থান ইত্যাদির উপর নির্ভর করে। গৃহস্থালির রক্ষণাবেক্ষণ : রক্ষণাবেক্ষণ কোম্পানিগুলি বিভিন্ন ধরনের পরিষেবা প্রদান করে,

যেমন পরিষ্কার, প্লাম্বিং, বৈদ্যুতিক, গরম করা, নিরাপত্তা ইনস্টলেশন এবং আরও অনেক কিছু।

 : রক্ষণাবেক্ষণ সংস্থাগুলি বিভিন্ন ধরণের পরিষেবা অফার করে, যেমন পরিষ্কার, নদীর গভীরতানির্ণয়, বৈদ্যুতিক, গরম করা,

সুরক্ষা ইনস্টলেশন এবং আরও অনেক কিছু।  অনলাইন ট্রেডিং প্ল্যাটফর্ম: এটি স্টক, শেয়ার, ফরেক্স, কমোডিটি, ক্রিপ্টোকারেন্সি, কারেন্সি এক্সচেঞ্জ ইত্যাদিতে ট্রেডিং অফার করে।

 : এটি স্টক, শেয়ার, ফরেক্স, কমোডিটি, ক্রিপ্টোকারেন্সি, কারেন্সি এক্সচেঞ্জ, ইত্যাদির উপর ট্রেডিং অফার করে। বিজ্ঞাপন ও বিক্রয় প্রচার:

কোম্পানিগুলি তাদের পণ্য এবং পরিষেবার প্রচারের জন্য মুনাফা তৈরি করতে বিজ্ঞাপন এবং প্রচারের কৌশল ব্যবহার করে।  তার মধ্যে কয়েকটি নিম্নে উল্লেখ করা হলো-

প্রোডাক্ট প্লেসমেন্ট: কোম্পানিগুলো ভোক্তাদের আকৃষ্ট করতে, সচেতনতা বাড়াতে, তাদের ব্র্যান্ডের প্রতি আস্থা তৈরি করতে এবং গ্রাহকের সন্তুষ্টি বাড়াতে বিজ্ঞাপনের কৌশল ব্যবহার করে পণ্যের প্রচার করে।

 : কোম্পানিগুলি তাদের পণ্য ও পরিষেবার প্রচারের জন্য মুনাফা তৈরি করতে বিজ্ঞাপন এবং প্রচারের কৌশল ব্যবহার করে ৷ 

তাদের মধ্যে কয়েকটি নীচে উল্লেখ করা হয়েছে - পণ্য পরীক্ষা : কোম্পানিগুলি পরীক্ষার বিপণন সেশন পরিচালনা করে,

যা তাদের পণ্যটি ভোক্তাদের চাহিদা পূরণ করে কিনা এবং কীভাবে এটির বিজ্ঞাপন করা উচিত তা জানতে সাহায্য করে।

: কোম্পানিগুলি পরীক্ষার বিপণন সেশন পরিচালনা করে, যা তাদের পণ্যটি ভোক্তাদের চাহিদা পূরণ করে কিনা এবং কীভাবে এটির বিজ্ঞাপন করা উচিত তা জানতে সাহায্য করে। 

গ্রাহক পরিষেবা: কোম্পানিগুলি ক্রেতাদের মধ্যে আস্থা অর্জন করতে এবং তাদের ধরে রাখতে উচ্চ-মানের পণ্য এবং পরিষেবা সরবরাহ করে।

 : কোম্পানিগুলি ক্রেতাদের মধ্যে আস্থা অর্জন করতে এবং তাদের ধরে রাখতে উচ্চ-মানের পণ্য ও পরিষেবা প্রদান করে। 

এসইও টুলস/কন্টেন্ট রাইটিং: কোম্পানিগুলো কীওয়ার্ড রিসার্চ টুল ব্যবহার করে এবং সার্চ ইঞ্জিন এবং ব্যবহারকারীর প্রশ্ন অনুযায়ী কন্টেন্ট লিখে সার্চের ফলাফলে উচ্চতর স্থান পেতে।

 : কোম্পানিগুলি কীওয়ার্ড রিসার্চ টুল ব্যবহার করে এবং সার্চ ইঞ্জিন এবং ব্যবহারকারীর প্রশ্ন অনুসারে কন্টেন্ট লিখে সার্চের ফলাফলে উচ্চতর স্থান পেতে। 

সোশ্যাল মিডিয়া মার্কেটিং (এসএমএম): সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বিজ্ঞাপন এবং প্রচারগুলি ক্লায়েন্টের সম্পর্ক উন্নত করে, কেনার সিদ্ধান্তকে প্রভাবিত করে এবং ক্রয়কে উৎসাহিত করে।

 এটি ব্যবহার করে একটি ব্যবসা তৈরি করতে কত খরচ হয়?

এতে কোনো প্রাথমিক বিনিয়োগ নেই।  আপনার যা দরকার তা হল প্রযুক্তি, দক্ষতা, জ্ঞান, সময়, অর্থ এবং প্রতিশ্রুতি।  সুতরাং আপনি 5 বছর এবং তার পরেও কোটিপতি হতে পারবেন না এমন কোনও কারণ নেই।

আপনি যদি অনলাইনে কোনো পণ্য কিনতে চান, তাহলে আপনি অনলাইনে বিক্রি বা প্রচারের জন্য এর দোকান কিনতে পারেন। 

এছাড়াও, আপনি কেনাকাটা করতে যেকোনো খুচরা দোকানে যেতে পারেন।  বেশি সময় লাগবে না। 

যাইহোক, এতে চুরি, ক্ষতি, ক্ষতি ইত্যাদির মতো কিছু ঝুঁকি থাকতে পারে তাই কেনাকাটার সময় সর্বদা নিরাপত্তা নিশ্চিত করুন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ