অ্যাডসেন্স ট্রাফিক ইন ট্রাফিক বাঁক

আপনি যদি বেশ কিছুদিন ধরে আপনার সাইটে AdSense বিজ্ঞাপন চালাচ্ছেন এবং আপনি মনে করেন যে আপনি যতটা নগদ উপার্জন করতে পারেন না, 99.99% ক্ষেত্রে আপনি সঠিক।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বেশীরভাগ মানুষ হতাশ বোধ করে যে তারা তাদের প্রত্যাশিত রাজস্ব তৈরি করতে পারে না, এবং এটি ট্র্যাফিক স্তরের সাথে সাথে ক্লিকের মাধ্যমে হারে কম।

ট্রাফিককে অ্যাডসেন্স ট্রাফিকে পরিণত করার অনেক উপায় রয়েছে এবং এখানে প্রতিটির জন্য একটি বিবরণ সহ তাদের একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে৷

আপনাকে যা করতে হবে তা হল আপনার সাইটের বিষয়বস্তু টিউন আপ করা। যদিও কিছু লোকের জন্য এটি একটি বিকল্প নয়।

(যদি আপনি একটি ফোরাম চালাচ্ছেন উদাহরণস্বরূপ এটি অনেক কঠিন) বেশিরভাগ লোকেরা তাদের অ্যাডসেন্স সাইটগুলিকে সত্যায়িত নগদ গরু তৈরি করতে পারে।

শুরু করার জন্য, আপনার সাইটের কীওয়ার্ডগুলি কী তা খুঁজে বের করা উচিত। এটি এসইও (সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান) এর একটি মৌলিক কৌশল যা কীওয়ার্ড ঘনত্ব যাচাই হিসাবে পরিচিত। এই কাজের জন্য একটি ভাল টুল হল এসইও ডেনসিটি অ্যানালাইজার।

তারপরে আপনাকে শব্দের এই তালিকাটি নিতে হবে এবং ওভারচার সার্চ ইনভেন্টরি বা Google AdWords স্যান্ডবক্সে অনুসন্ধান করতে হবে যে অন্য কোন শব্দগুলি আপনার বর্তমানে যা আছে তার চেয়ে আরও ভাল কাজ করতে পারে।

সেই বিন্দু থেকে আপনার সাইটকে সেই বিষয়গুলিতে ফোকাস রাখার চেষ্টা করুন যা আপনার প্রাপ্ত কীওয়ার্ড পরামর্শগুলিতে বেশিরভাগই প্রদর্শিত হয়।

আপনার সাইটের লিঙ্কগুলিতে যতবার সম্ভব সেই কীওয়ার্ডগুলি বা অন্তত কিছু সম্পর্কিত কীওয়ার্ডগুলি অন্তর্ভুক্ত করার চেষ্টা করুন।

গুগল অ্যাডসেন্স যেভাবে কাজ করে তার কারণে এটি আপনার আয় বাড়ানোর একটি নিশ্চিত উপায় কারণ আপনি আপনার অ্যাডসেন্স ব্যানারে আরও ভাল বিজ্ঞাপন পাবেন, যেমন আপনি আরও ভাল Google PageRank পাবেন।

এটাও গুরুত্বপূর্ণ যে আপনি ক্রমাগত আপনার সাইটে নতুন পৃষ্ঠাগুলি যোগ করুন। এটি খুবই গুরুত্বপূর্ণ, কারণ আপনার যত বেশি পৃষ্ঠা থাকবে, আপনার বিজ্ঞাপনে বেশি হিট পাওয়ার সম্ভাবনা তত বেশি।

এটাও খুবই গুরুত্বপূর্ণ যে আপনি আপনার AdSense ব্যানারগুলির জন্য উপযুক্ত বিন্যাস এবং তাদের জন্য সেরা অবস্থানগুলি বেছে নিন।

যদিও এটি একটি অনেক বিস্তৃত বিষয় আপনার সাধারণত জানা উচিত যে শীর্ষ তিনটি Google AdSense ফর্ম্যাট হল: 336×280 বড় আয়তক্ষেত্র 300×250 মাঝারি আয়তক্ষেত্র এবং 160×600 আকাশচুম্বী।

নিশ্চিত করুন যে আপনি বিজ্ঞাপনের জন্য উপযুক্ত রং বেছে নিয়েছেন, কারণ সেগুলিকে আপনার সাইটের বিষয়বস্তু থেকে খুব বেশি আলাদা করে (বা খারাপ উপায়ে ভিন্ন) দর্শকদের তাদের ব্যানার হিসাবে বিবেচনা করা নিশ্চিত করে যার সাইটের সাথে কোনও সম্পর্ক নেই।

নিশ্চিত করুন যে এই বিজ্ঞাপনগুলি এমন স্থানে রয়েছে যেখানে তারা সর্বোচ্চ পরিমাণে লাভ তৈরি করবে। বেশিরভাগ সময়, সেই অবস্থানটি আপনার সাইটের প্রকৃত বিষয়বস্তুর শুরুর ঠিক আগে বলা হয়।

একটি দীর্ঘ টেক্সট বডি সহ পৃষ্ঠাগুলিতে, আপনি আরও ভাল করার জন্য আকাশচুম্বী দেখতে পেতে পারেন, কারণ ব্যবহারকারীরা আরও বেশি সময়ের জন্য সেগুলির সংস্পর্শে আসে ৷

এছাড়াও, খবর বা অনুরূপ আইটেম সহ সাইটগুলির জন্য, আপনি আপনার সামগ্রীর নীচে থাকার জন্য একটি ভাল অবস্থান খুঁজে পেতে পারেন, কারণ তখনই লোকেরা আপনার গল্প পড়া শেষ করে এবং অন্য কিছু করার জন্য খুঁজছে।

আপনার পৃষ্ঠায় অনেক টেক্সট থাকলে আপনার আরও অ্যাডসেন্স ইউনিট ব্যবহার করা উচিত। শুধু নিশ্চিত করুন যে এটি অতিরিক্ত করবেন না কারণ আপনি দেখতে পাবেন যে আপনি অনেক কম CTR এবং কম রাজস্ব পাবেন।

তারপর আপনি এই কৌশলটি অনুপযুক্তভাবে কাজে লাগিয়ে প্রথম স্থানে আছেন। আপনি তিনটি ইউনিট যোগ করতে পারেন, তাই বুদ্ধিমানের সাথে ব্যবহার করুন।

একটি Google AdSense প্রিভিউ টুল রয়েছে যা আপনাকে আপনার পৃষ্ঠায় কোন বিজ্ঞাপনগুলি পরিবেশন করা হবে তা কল্পনা করতে দেয় এবং এটি একটি পরীক্ষার প্রক্রিয়া হিসাবে খুব কার্যকর হতে পারে।

শুধু নিশ্চিত করুন যে আপনি ক্লিক জালিয়াতি সংক্রান্ত অ্যাডসেন্স নীতিকে সম্মান করেন। একটি পয়েন্টার হিসাবে আপনি আপনার অ্যাডের পাশে একটি ছবি রাখতে পারেন।

শুধু নিশ্চিত করুন যে এটিকে লিঙ্কটিতে ক্লিক করার জন্য দর্শকদের উত্সাহিতকারী হিসাবে বিবেচনা করা হচ্ছে না তা নিশ্চিত করার জন্য এর মাঝে কিছু জায়গা রেখে দিন।

অবশ্যই আপনার সাইট থেকে অ্যাডসেন্স ট্র্যাফিক বাড়ানোর আরও উপায় আছে, তবে আয় সর্বাধিক করার জন্য এগুলি একটি ভাল সূচনা পয়েন্ট হিসাবে কাজ করা উচিত।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ