ওয়াপকা ওয়েবসাইটে অ্যাডসেন্স পাওয়ার উপায় সহজ টিউটোরিয়াল

বন্ধুরা আপনাদের স্বাগতম আসার আজকের আরো একটি নতুন পোস্টে এই পোস্টে আমি দেখাবো কীঁভাবে আপনি আপনার ওয়াপকা ওয়েবসাইট থেকে টাকা উপার্জন করবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি ইচ্ছে করলে আপনি আপনার ওয়াপকা ওয়েবসাইটে অ্যাডসেন্স অনুমোদন নিতে পারবেন তবে সেটির অনুমোদন নেওয়া খুবই কষ্টকর। আজ আমি আপনাদের দেখাবো কীভাবে খুব সহজেই আপনি ওয়াপকাতে অনুমোদন নিবেন সেটি আপনি একটি ব্লগ সাইট তৈরি করে।

এয়াপকাতে ব্লগ সাইট তৈরি করা খুবই সহজ এবং একটি ভালো মানের ওয়েবসাইট বানাতে পারলেই আপনি ওয়াপকাতে অ্যাডসেন্স অনুমোদন পাবেন। এরকম অনেক ওয়েবসাইট আছে যেগুলে ওয়াপকাতে অ্যাডসেন্স ব্যবহার করে হাজার হাজার টাকা মাসে ইনকাম করছে। 

আপনি যদি ইচ্ছে করেন তবে আপনিও ওয়াপকা ফ্রি ওয়েব বিল্ডার থেকে ফ্রিতে টাকা ইনকাম করতে পারেন। আর আমি তো আজকে এই আর্টিকেলে দেখাতে চলেছি কীভাবে আপনি সহজেই অনুমোদন নিবেন একদম সহজভাবে আপনাদের বোঝানোর চেষ্টা করবো।

ওয়াপকাকে কী AdSense পাওয়া যায়?

হ্যা ওয়াপকাতে অ্যাডসেন্স পাওয়া যায় তবে সেটিন জন্য আপনাকে কিছু পেইড জিনিস ব্যবহার করতে হবে। ধরুন আপনি একটি পেইড ডোমেইন কিনলেন যেটির একস্টেন্স হবে ডট কম।
 
ডট কম ডোমেইন ব্যবহার করার একটি বড় কারন হচ্ছে ডট কম ডোমেইনে খুব তারাতারি অনুমোদন পাওয়া যায় এবং এটিতে স্পাম রেট কম থাকে।
 
আপনি ইচ্ছে করলে ডট কম ছাড়াএ অন্যান্য টপ লেভেলের ডোমেইন ব্যবহার করতে পারেন যেটি হকে পারে ডট ইনফো বা ডট নেট বা ডট ওক্সওয়াইজেট বা ডট কো ডোমেইন। মুল কথা হচ্ছে আপনাকে একটি টপ লেভেল ডোমেইন লাগবেই টপ লেভেল ছাড়া কাজ হবে না।
 
তারপর আসুন একটি ভালোমানের এসইও ফ্রেন্ডলি একটি থিম যেটি ছাড়া অনুমোদন পাওযা যাবেনা। আপনি ইচ্ছে করলে আপনি আমার কাছ থেতে এসইও ফ্রেন্ডলি রেস্পন্সিব থিম কিনে নিতে পারেন। এসইও ফ্রেন্ডলি থিম বলতে বোঝানো হয়েছে আপনার থিমে থাকতে হবে রেস্পন্সিব ডিজাইন যেটিতে মোবাইল ও ডেস্কটপ ভার্সন দুটোই থাকবে এবং থিমের ডিজাইন হবে সুন্দর।
 
থিমে থাকবে এসইও মেটা কোড যেগুলো এসইও তে সহায়ক হয়। তারপর আসুন সাইটের কন্টেন্ট নিয়ে আপনাকে আপনার সাইটে এমন কন্টেন্ট লিখতে হবে যেগুলোর হতে হবে ইউনিক এবং এসইও ফ্রেন্ডলি। আপনি আপনার সাইটে এমন কন্টেন্ট লিখবেন যেটির ওয়ার্ড থাকবে ৫০০+ ওয়ার্ডের হতে হবে এবং প্রতি পোস্টে আপনাকে ইমেইজ ব্যবহার করতে হবে।
 
এবং আপনার সাইটে কোনো পাঠকের নিরাপত্তা হানি হয এমন পোস্ট করা যাবে না এবং সবসময় ইউজারদের উপকারের কথা ভেবে পোস্ট লিখতে হবে। আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আপনার ব্লগে কখনোই আঠারো প্লাস কোনো কন্টেন্ট নিয়ে লিখালেখি করবেন না।
 
আপনি যদি আপনার সাইটে আঠারো বছরের থেকে বেশি কোনো বয়সিদের কন্টেন্ট লিখেন যেমন কোনো অশ্লীল বিষয় নিয়ে লেখালেখি করেন তবে আপনি অ্যাডসেন্স পাবেন না।
 
আপনি যদি আপনার ওয়েবসাইটে অন্যকোনো থার্ডপার্টি অ্যাড ব্যবহার করে থাকেন তবে সেটি এখুনি রিমুভ করে দিন। আপনি যে ইমেইলে অ্যাডস এর জন্য আবেদন করবেন সেটির বয়স হতে হবে ১ বছরের বেশি এবং আপনার বয়স হতে হবে ১৮ বছরের বেশি। সবথেকে গুরুত্বপূর্ণ যে বিষয়টি সেটি হচ্ছে আপনি সততার সাথে কাজ করবেন কখনোই আপনার সাইটে কপি পেস্ট করবেন না।
 
যেমন ধরুন নতুন ব্লগাররা প্রথমেই না বোঝে অন্যের ওয়েবসাইট থেকে কন্টেস্ট কপি করে নিজের সাইটে বসিয়ে দেয় এটি করা একেবারেই উচিৎ না।
 
এবং আপনাকে আপনার সাইটে দরকারি ৪ টি পেইজ বানাবে যেগুলো দরকার। যেমন দেখুন পেইজগুলো তৈরি করবেন সেগুলো হচ্ছে About us,Contac Us,Terms and conditions,privacy policy এই চারটি পেইজ তৈরি করে নিবেন। এবং এই পেইজগুলো ছাড়া আপনি অ্যাডসেন্স পাবেন না তাই এই পেইজগুলো দরকারি।

ওয়াপকাতে অ্যাডসেন্স পেয়েছে এমন কিছু ওয়েবসাইটঃ

আপনারা হয়তো দেখতে চাচ্ছেন কোন কোন ওয়েবসাইটগুলো ওয়াপকাতে অ্যাডসেন্স অনুমোদন পেয়েছে সেটি। তাই আমি অ্যাডসেন্স পেয়েছে এমন কিছু ওয়েবসাইটের তালিকা দিবো যেগুলো মাত্র ২ মাসের মধ্যেই অ্যাডসেন্স অনুমোদন পেয়েছে। প্রথমেই যেটি নিয়ে আলোচনা করবো সেটি হচ্ছে বিডিবইঘ.কম।
 
www.bdboighor.com এই সাইটটি ওয়াপকাতে তৈরি এটি মাত্র ২ মাসেই অ্যাডসেন্স অনুমোদন পেয়েছে এবং বর্তমানে অ্যাডসেন্স অ্যাড ব্যবহার করছে। আপনি ইচ্ছে করলে দেখতে পারেন সাইটটিকে এবং আপনিও আপনার সাইটে কাজ শুরু করে দিতে পারেন। তারপর যেটি নিয়ে কথা বলবো সেটি হচ্ছে দাউদটেক।
 
ওক্সওয়াইজেট। www.daudtech.xyz এটিও ওয়াপকিজে তৈরি যেটি অ্যাডসেন্স অনুমোদন পেয়েছে এবং বর্তমানে অ্যাডসেন্স থেকে টাকা উপার্জন করছে। আপনি ইচ্ছে করলে এরকম একটি ওয়াপকা সাইট আমার কাছ থেকে বানিয়ে নিতে পারেন এবং আপনার কাজ শুরু করতে পারেন।
 
তো বন্ধুরা নিশ্চয় আজকের আর্টিকেলটি ভালোভাবে বোঝতে পেরেছো যদি কোথাও বোঝতে সমস্যা হয় তবে কমেন্ট করতে পারো। অথবা যদি আপনার কোনো ওয়াপকা থিম দরকার হয় তবে আপনি আমাকে ফেসবুকে নক দিতে পারো। ফেসবুকঃ Facebook.com/ithelpbd12 এি পেইজে মেসেজ দিতে পারো।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ