অনলাইনে টাকা ইনকামের ৭টি সহজ উপায়

১. ব্লগ লেখা : প্যাসিভ আয়ের সবচেয়ে জনপ্রিয় উৎস হল ব্লগিং, যা ব্লগিং নামেও পরিচিত। প্রকৃতপক্ষে, ব্লগিং অগণিত উদ্যোক্তাদের প্রচারমূলক লিঙ্ক, কোর্স, পোস্ট, স্পন্সর পণ্য ইত্যাদির মাধ্যমে প্যাসিভ ইনকাম পেতে সাহায্য করেছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অবশ্যই, আপনাকে প্রথমবারের মতো একটি সফল ব্লগ তৈরি করার জন্য অনেক প্রচেষ্টা করতে হবে। তা সত্ত্বেও, সোশ্যাল মিডিয়া বা ইমেল সংগ্রহের সুবিধার মাধ্যমে মনোযোগ আকর্ষণ করার এটি সবচেয়ে টেকসই উপায়গুলির মধ্যে একটি।

ব্লগিংয়ের সবচেয়ে বড় সুবিধা হল আপনি এটিকে আপনার আয়ের স্ট্রীমকে বৈচিত্র্যময় করতে ব্যবহার করতে পারেন। সুতরাং, আপনি যদি প্যাসিভ আয়ের জন্য একটি সাধারণ ধারণা খুঁজছেন, ব্লগিং আপনার জন্য একটি দুর্দান্ত পছন্দ হতে পারে।

২.ইউটিউবে ভিডিও বানানো : বর্তমানে, Youtube একটি নিষ্ক্রিয় আয়ের উৎস যা অত্যন্ত ভালভাবে কাজ করছে। স্পনসর করা ভিডিও থেকে বিজ্ঞাপনের আয় পর্যন্ত, আপনি দেখতে পাবেন যে একটি YouTube চ্যানেল থেকে অতিরিক্ত পুনরাবৃত্ত আয় উপার্জন করা সম্পূর্ণরূপে সম্ভব।

একটি সফল ইউটিউব চ্যানেল তৈরির রহস্য হল দীর্ঘ সময় ধরে একটি নির্দিষ্ট সময়সূচীতে ভিডিও পোস্ট করা। এখানেই শেষ. এবং আপনি যদি এটি করতে থাকেন তবে কিছুক্ষণ পরে, আপনি আপনার পছন্দসই প্যাসিভ আয় করতে সক্ষম হবেন।

৩.ইনস্টাগ্রামে স্পনসর করা পোস্ট : আপনি যদি ইনস্টাগ্রামও ভালোবাসেন, তাহলে আপনি আপনার নিয়মিত অবসর সময়কে পোস্ট করার সময়ে পরিণত করতে চাইতে পারেন যা আপনার নিষ্ক্রিয় আয় দ্রুত যোগ করতে পারে।

ইনস্টাগ্রাম সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস হল আপনি ভ্রমণ, ফ্যাশন, আসবাবপত্র, সৌন্দর্য বা এমনকি আপনার পোষা প্রাণীর পশমের যত্ন নেওয়ার মতো বিশেষ জিনিস থেকে আপনার আগ্রহের উপর নির্ভর করে যে কোনও কিছুর জন্য সত্যিই ফ্যান পেজ তৈরি করতে পারেন...

ইনস্টাগ্রামে প্রচুর ফলোয়ার পাওয়ার রহস্য হল আপনার পোস্টের বিষয়বস্তু সম্পর্কে সামঞ্জস্যপূর্ণ হওয়া, যাতে লোকেরা আপনার অনুরূপ সামগ্রী সরবরাহ করার ক্ষমতাকে বিশ্বাস করতে পারে।

এবং আপনার Instagram প্রোফাইলে আপনার ইমেল ঠিকানা যোগ করতে ভুলবেন না. আপনার অ্যাকাউন্ট বাড়তে শুরু করলে, আপনি স্পনসর করা পোস্টের জন্য কিছু অফার পাবেন, এবং এভাবেই আপনি Instagram নগদীকরণ করতে পারেন।

আপনার আকর্ষক বিষয়বস্তু তৈরি করার চেষ্টা করা উচিত, কারণ আপনার পোস্টে যত বেশি ব্যস্ততা থাকবে, তত বেশি মানুষ আপনার সম্পর্কে জানবে।

৪.আপনার নিজস্ব ওয়েবসাইট তৈরি করুন : একটি ওয়েবসাইট তৈরি করাকে প্যাসিভ আয়ের সবচেয়ে নির্ভরযোগ্য উৎস বলা যেতে পারে। কেউ কেউ ইন্টারনেট বিপণন পরিষেবা সেট আপ করেছে এবং সেখানে কাজ করার জন্য আরও ফ্রিল্যান্সার নিয়োগ করেছে।

অন্যরা, এই তালিকায় আমাদের পরিচিত কিছু উদ্যোক্তাদের মতো, তাদের জ্ঞান ভাগ করে নেওয়ার জন্য অনলাইন কোর্স তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে৷ অথবা আপনি যা চান তা বিক্রি করতে ইন্টারনেট ব্যবহার করতে পারেন।

যাইহোক, একটি পৃথক ওয়েবসাইট সেট আপ করতে আপনাকে পণ্যগুলির পাশাপাশি আপনার উপার্জনের আয় নিয়ন্ত্রণ করতে সহায়তা করবে।

এটি নতুনদের জন্য প্যাসিভ ইনকাম জেনারেট করার অন্যতম সেরা উপায়, কারণ এমন অসংখ্য দরকারী টুল রয়েছে যা আপনাকে ওয়েবসাইট তৈরি করতে সহায়তা করতে পারে (কোনও প্রোগ্রামিংয়ের প্রয়োজন নেই)।

আপনি একটি থিম তৈরি, একটি লোগো ডিজাইন, কিছু সুন্দর স্কিন ব্যবহার করে ইত্যাদির মাধ্যমে আপনার ওয়েবসাইট ডিজাইন তৈরি করতে পারেন।

মনে রাখবেন, আপনার সাফল্য আপনার নিজের হাতে, এবং চেষ্টা চালিয়ে যান। আপনি যেখানে চান আপনার ব্র্যান্ড নিয়ে যাওয়ার চেষ্টা করুন।

৫.ইলেকট্রনিক পণ্য বিক্রি : আপনি যদি অন্যের পণ্য বিক্রি না করে নিজের পণ্য তৈরি করতে চান, তাহলে আপনি ইলেকট্রনিক পণ্য তৈরি করার চেষ্টা করতে পারেন।

ইবুক, অনলাইন কোর্স, গ্রাফিক ডিজাইন,... এর মতো সব ধরনের ইলেকট্রনিক পণ্য বিক্রি করতে আপনি Shopify-এ একটি অনলাইন স্টোর খুলতে পারেন।

এটিকে প্যাসিভ ইনকামের একটি ভালো উদাহরণ বলা যেতে পারে, কারণ পুরো প্রক্রিয়াটি Shopify-এ স্বয়ংক্রিয় হতে পারে।

৬.সফটওয়্যার ডিজাইন : আপনি যদি একজন প্রোগ্রামার বা একজন সফটওয়্যার ডেভেলপার হন, তাহলে আপনি নিজের সফটওয়্যার ডিজাইন করার চেষ্টা করতে পারেন এবং তা থেকে প্রচুর আয় করতে পারেন।

আপনি এটি করতে পারেন 2 উপায় আছে. প্রথমে, যারা আপনার সফ্টওয়্যার কিনতে চান আপনি তাদের চার্জ করতে পারেন। অথবা আপনি একটি বিনামূল্যের সফটওয়্যার ডিজাইন করতে পারেন এবং বিজ্ঞাপন চালানো থেকে অতিরিক্ত লাভ করতে পারেন।

৭. সিকিউরিটিজ ইনভেস্টমেন্ট : আপনি যদি বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের দিকে তাকান তবে এটা বলা কঠিন নয় যে স্টকগুলি তাদের "অন্তহীন" ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলিতে একটি বিশাল ভূমিকা পালন করেছে৷ যদিও স্টক মার্কেটে বিনিয়োগ বেশ প্যাসিভ শোনাতে পারে, আপনি এটি নিয়ে গবেষণায় সক্রিয় হতে পারেন।

ওয়ারেন বাফেট প্রতিদিন 500 পৃষ্ঠা পড়েন, কিন্তু আপনি সাধারণত যে উপন্যাসগুলি পড়েন সেগুলি তিনি পড়েন না, বরং বার্ষিক ব্যবসায়িক প্রতিবেদনগুলি পড়েন৷ প্রতিদিন রিপোর্ট পড়ার মাধ্যমে,

তিনি ভালভাবে বুঝতে পারেন যে একটি ব্যবসা ভাল করছে কি না, এবং সেখান থেকে স্টকগুলিতে বিনিয়োগের সম্ভাবনাগুলি বিবেচনা করে।

স্টক বিনিয়োগ থেকে আসা প্যাসিভ আয় আপনি নিয়মিত অফিসের চাকরি থেকে যে আয় পান তার চেয়ে অনেক বড় হতে পারে।

তাই এই চাকরিটি বিবেচনা করুন যদি আপনি এমন কেউ হন যিনি বিভিন্ন ব্যবসার ব্যবসার পরিস্থিতি সম্পর্কে পড়তে পছন্দ করেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ