ছাত্র ছাত্রীদের অনলাইন ইনকামের ৫টি সহজ মাধ্যম।

              অনলাইলে আয়ের ৫টি সহজ মাধ্যাম।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আসসালামুআলাইকুম, বন্ধুরা। কেমন আছেন সবাই।

আজ আমি তোমাদের  সাথে শেয়ার  করব কিভাবে তোমাদের লেখা পড়ার পাশাপাশি অনলাইন থেকে টাকা আয় করতে পারবে।

আসলে সবাই এখন অনলাইন থেকে টাকা আয় করতে চায়। ছাত্র ছাত্রীরা তাদের লেখা পড়ার পাশাপাশি  এক্সটা পকেট মানির জন্য অনেক কাজ করে থাকে। অনলাইনে আয় এটা করো কাছেই এখন নতুন কোন বিষয় না। আমাদের দেশের প্রায় ৪০% লোক অনলাইন থেকে টাকা আয় করছেন।

ছাত্র ছাত্রীদের টাকা উপার্যন করার সব চেয়ে সহজ মাধ্যাম হলো অনলাই আর্নিং। বর্তমানে ছাত্র ছাত্রীদের জন্য অনলাইনে আয়ের অনেক মাধ্যাম রয়েছে।এখন অবসর সময়ে ছাত্র ছাত্রীদের ঘরে বসে অনলাইনে টাকা উপার্যনের অনেক সুযোগ রয়েছে।

আউটসোর্সিং ছাত্র ছাত্রীদের জন্য অনেক সহজ একটি কাজ। আমরা সাধারনত মনেকরে থাকি ছাত্র ছাত্রদের প্রধান এবং একমাত্র কাজ পড়া লেখা করা। কিন্তু যদি তারা লেখা পড়ার পাশপাশি আয় করতে পারে, তাহলে তারা ছাত্র জীবন থেকে নিয়ে আয় করা শিখে যাবে।

বিভিন্ন মাধ্যমে অনলাইন থেকে আয় করা যায়, তার মধ্য থেকে ছাত্র ছাত্রীদের জন্য  ৫টি সহজ মাধ্যম আজকের এই পোষ্টে আলোচনা করব।

দেখেনেই আজ কোন ৫টি মাধ্যম নিয়ে আলোচনা করব:-

১/ অনলাইনে ডাটা এন্ট্রি।

২/ ইউটিউবার।

৩/ গ্রাফিক ডিজাইন।

৪/ রিসেলিং।

৫/ ব্লগিং।

ত চলোন শুরু  করা যাক কিভাব এই মাধ্যম দিয়ে অনলাইনে আয় করা যায়।

১/  অনলাইনে ডাটা এন্ট্রি করে আয়:-

ছাত্র ছাত্রদের জন্য অনলাইন থেকে আয় করা সবচেয়ে সহজ মাধ্যম হলো অনলাইনে ডাটা এন্ট্রি করে আয়।

ছাত্র ছাত্রীরা খুব সহজে ডাটা এন্ট্রির কাজ করে অনলাইন থেকে টাকা আয় করতে পারবে।ডাটা এন্ট্রির কাজ করতে বিষেশ কোন জিনিসের প্রয়োজন হয় না।

ডাটা এন্ট্রি কাজ বাড়িতে বসে কম্পিউটার, ল্যাপটপ দিয়েই করতে পারবেন।আপনার যদি কম্পিউটার বা ল্যাপটপ না থাকে তাহলে চিন্তার কোন কারন নেই আপনি চাই আপনার মোবাইল ফোন দিয়ে ডাটা এন্ট্রি কাজ করতে পারবেন।

এই কাজ খুব সহজে অবসর সময়ে ঘরে বসে করতে পারবেন।এই কাজ করে সহজে ছাত্র ছাত্ররা মাসে ২০০০ থেকে ৮০০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

২/ ইউটিউব থেকে টাকা আয়:-

ইউটিউব থেকে সহজে ছাত্র ছাত্রীরা টাকা উপার্যন করতে পারবে।ইউটিউব থেকে টাকা আয় করা যায়, এই কথাটি এখন কারো কাছেই নতুন কোন বিষয় নয়।প্রতিদিন হাজার হাজার লোক ইউটিউব ব্যবহার  করেন।

আজকের যুগে ইউটিউব কিন্তু আমাদের সবার কাছেই প্রিয়। এখন আমরা  কোন সমস্যা হলে তার সমাধান এর জন্য ব নতুন কোন বিষয়ে জানতে প্রথমেই কিন্তু আমরা ইউটিউবে সার্চ করে থাকি।

আমাদের দেশের অনেক ছাত্র ছাত্রীরা ইউটিউবের মাধ্যমে ভালো পরিমান টাকা আয় করছে। আপনারা ও চাইলে কিন্তু ইউটিউব থেকে খুব সহজে টাকা উপার্য করতে পারবেন।

ইউটিউব থেকে টাকা আয় করার জন্য প্রথমে আপনাকে একটি ইউটিউব চ্যানেল  খুলতে হবে।তারপর  আপনি যে বিষয়ে পারদর্শী  সে বিষয়ে নিয়মিত ভিডিও আপলোড করোন।  আপনার ভিডিও তে যত বেশি ভিউ হবে আপনার ইনকাম ততবেশি হবে।

মানুষের উপকারে আসে এমন ভিডিও ইউটিউবে  আপলোড করার চেষ্টা করবেন।

আমার মতে ছাত্র ছাত্রীদের জন্য অনলাইন ইনকামের সবচেয়ে সহজ উপায় হবে ইউটিভিং করা।

৩/ গ্রাফিক ডিজাইন করে অনলাইনে আয়:-

গ্রাফিক ডিজাইনের সাথেত আমরা সবাই পরিচিত। অনলাইনে গ্রাফিক ডিজাইনের কাজ করে ছাত্র ছাত্রীরা সহজে আয় করতে পারবে। 

গ্রাফিক ডিজাইন করে আয় করার জন্য প্রয়োজন হবে ইন্টারনেট কানেকশন এবং কম্পিউটার। তপে এই কাজটি করার জন্য প্রথমে আপনাকে গ্রাফিক ডিজাইনের কোর্স  করে নিতে হবে।ইন্টানেটের দৌলতে আপনি ঘরে বসেই গ্রাফিক ডিজাইনের কোর্স  করে নিতে পারবেন।

এই কাজটি করতে সময়  এবং ধৈয্য দুটরই প্রয়োজন।তবে একবার গ্রাফিক ডিজাইন শিখে নিতে পারলে আপনি এখান থেকে ভালো টাকা আয় করতে পারবেন। ছাত্র ছাত্রীরা কিন্তু এই কাজ সহজেই করতে পারবে।

গ্রাফিক ডিজাইন শিখে কাজ শুরু করলে ছাত্র ছাত্রীরা এখান থেকে মাসে ২০০০ থেকে ৩০০০ টাকা উপার্যন করতে পারবে। ছাত্র ছাত্রীরা সহজেই গ্রাফিক ডিজাইন করে আয় করতে পারবে।

৪/ রিসেলিং করে অনলাইনে আয়:-

রিসেলিং হতে পারে ছাত্র ছাত্রীর জন্য অনলাইন আয়ের একটি সহজ মাধ্যম।বর্তমানে বিদেশি ওয়েবসাইটের পাশাপাশি আমাদের দেশের ও অনেক রিসেলিং ওয়েবসাইট  রয়েছে। যেখান থেকে আপনারা সহজে টাকা উপার্য করতে পারবেন।

ত চলুন এখন বুঝিয়ে বলি কিভাবে রিসেলিং এর কাজ শুরু করবেন।  আপনার পছন্দ অনুযায়ী একটি রিসেলিং ওয়েবসাইটে নিজেকে একজন রিসেলার হিসাবে রেজিস্ট্রেশন  করোন।

এবার ওয়েবসাইটের যে পন্য আপনি বিক্রি করবেন তার ছবি ও দাম ওয়েবসাইট থেকে সংগ্রহ করোন।

এবার আপনি উক্ত পন্যের দাম বৃদ্ধি করে মাকেটিং করোন।

এখন আপনার মনে প্রশ্ন হতে পারে এই পন্য আপনি কিভাবে ডেলিবারি দিবেন। মজার বেপার হলো পন্যটি আপনাকে ডেলিবারি করতে হবে না। ওয়েবসাইট থেকে পন্য ডেলিবারি দেওয়া হবে।

মাস শেষে আপনি শুধু কমিশন তুলবেন।এটি কিন্তু ছাত্র ছাত্রীদের অনলাইন আয়ের একটি সহজ মাধ্যম হবে।

ব্লগি লিখে অনলাইন থেকে আয়:-

আমাদের মধ্যে অনেকেই আছেন যাদের লেখা লেখি করার অনেক আগ্রহ রয়েছে।অনেকে আবার বিভিন্ন বিষয়ে লিখতে ভালোবাসেন। আপনি কি জানেন আপনার এই শখেঁর লেখাই হতে পারে আপনার অনলাইন আয়ের একটি সহজ মাধ্যম।

আপনি যদি লিখতে ভালোবাসেন তাহলে আজই ব্লগ লিখেতে শুরু করে দিন। ব্লগ লিখে কিন্তু মাসে আপনি প্রচুর পরিমান টাকা আয় করতে পারবেন। 

মাত্র কয়েক বছর আগেও মানুষ ব্লগিংকে শখ মনে করতো। কিন্তু বর্তমানে ব্লগিংকে অনলাইন থেকে টাকা আয়ের একটি কার্যকর মাধ্যম হিসাবে বিবেচনা করা হয়।

ব্লগ থেকে টাকা আয় করার জন্য আপনাকে নিয়মিত ব্লগ লিখতে হবে। একজন ব্লগার হওয়ার জন্য আপনার তেমন কোন অভিজ্ঞতার প্রয়োজন নেই। আপনার যদি প্রোগ্রামিং সম্পকে সামান্ন জ্ঞান থাকে, বা না থাকলেও  আপনি আয়ের জন্য ব্লগ তৈরি করতে পারবেন।

এছাড়াও,পাঠকদের  জন্য তথ্যবহুল ব্লগ পোষ্ট লেখার জন্য আপনার জ্ঞানের  পরিদি বৃদ্ধি করতে হবে।

ব্লগিং করে কিন্তু আপনি আনলিমিটেড অনলাইন থেকে আয় করতে পারবেন।

পরিশেষে:-

ত এই ছিল ছাত্র ছাত্রীদের জন্য অনলাইন আয়ের মাধ্যম।অনলাইন আয়ের মাধ্যমে ছাত্র ছাত্রীরা এক্সট্রা পকেট মানি জোগার করতে পারবে।

ত আজ এই  পর্যন্তই। সবাই ভালো থেকবেন।

আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আস্সালামু আলাইকুম, আমি জহুরা। বর্তমানে রাষ্ট্রবিজ্ঞানে অর্নাস করছি। এবং পাশাপাশি একজন কন্টেন্ট রাইটার হিসাবে কাজ করছি।