৫টি বাংলা প্রবন্ধ লেখার সাইট | বাংলা বিষয়বস্তু লেখার মাধ্যমে আয় করুন

বাংলা অ্যারটিকেল লেখার সাইট: আপনি কি অর্থ উপার্জনের জন্য বাংলা নিবন্ধ লেখার সাইট খুঁজছেন? আপনি যদি জানতে চান কিভাবে বাংলাদেশে বাংলা কনটেন্ট রাইটিং এর মাধ্যমে অর্থ উপার্জন করা যায় এবং বিকাশে পেমেন্ট পাবেন, আপনি এখন সঠিক নিবন্ধটি পড়ছেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

নিবন্ধ লেখা ফ্রিল্যান্সিং বিশ্বের সবচেয়ে বিখ্যাত পেশাগুলির মধ্যে একটি। যদিও বাংলা আর্টিকেল রাইটিং করে অনলাইনে আয় এখনও প্রচলিত নয়।

আপনি যদি কখনও একটি ফ্রিল্যান্সিং সাইটে যান, আপনি দেখতে পারেন কত নিবন্ধ কেনা বেচা হচ্ছে। লেখক এবং লেখার গুণমানের উপর একটি ইংরেজি নিবন্ধ 5 থেকে 100 ডলারে বিক্রি হয়, কিছু ক্ষেত্রে $1,000 পর্যন্ত?

বাংলা কনটেন্ট রাইটিং থেকে অবশ্য এত টাকা পাবেন না। তবে বাংলা ব্লগ সাইটের সংখ্যা দিন দিন বৃদ্ধির সাথে সাথে বাংলা ব্লগ সাইটে লেখা এবং বাংলা নিবন্ধ লিখে আয় করার সুযোগও বাড়ছে।

দুর্ভাগ্যবশত, অনেক প্রতিভাবান বাঙালি লেখক তাদের লেখা ফেসবুক বা অন্যান্য সামাজিক মাধ্যমে পোস্ট করছেন। যদি তারা এই নিবন্ধগুলি একটি বাংলা নিবন্ধ লেখার সাইটে প্রকাশ করে তবে বাংলা ডেটাবেস সমৃদ্ধ হবে এবং কিছুটা আয়ও আসবে।

আপনি আমাকে প্রশ্ন করতে পারেন, বাংলাদেশে বাংলা কনটেন্ট রাইটিং করে কিভাবে টাকা আয় করা যায়! এটা কি সত্যিই সম্ভব? বা, বাংলা আর্টিকেল রাইটিং করে টাকা আয় করার কোন বিশ্বস্ত সাইট আছে কি?

এটা ঠিক যে কাজের জন্য বেতন পাওয়ার নিশ্চয়তা না থাকলে আমি কেন কাজ করব? তাই আজকে আমি বাংলা আর্টিকেল লিখে অনলাইনে আয় করার ৫টি বিশ্বস্ত সাইট সম্পর্কে বলব, যেখান থেকে আপনি বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন।

সুচিপত্র

বাংলা প্রবন্ধ লেখার সাইট

JIT.COM

• Techtunes

• Grathor

• Income Tunes

• Ordinary IT

আমরা এই ৫টি বাংলা প্রবন্ধ লেখার সাইট নিয়ে আলোচনা করতে যাচ্ছি:

1) JIT দিয়ে বাংলা ব্লগ লেখা:

বাংলা কন্টেন্ট রাইট JIT বাংলাদেশের আরেকটি জনপ্রিয় টেক ব্লগ। লেখার অভিজ্ঞতা থাকলে এখানে অনলাইনে আয় করতে সাহায্য করবে।

আপনি অনলাইন আয়, ব্লগিং বা ওয়েবসাইট এবং ইউটিউব সম্পর্কিত টিপস এবং টিউটোরিয়াল, সফ্টওয়্যার, টিপস এবং ট্রিকস, মোবাইল প্রযুক্তি এবং বিজ্ঞান বিষয়বস্তুর মতো বিভিন্ন বিষয়ে লিখতে পারেন।

নিবন্ধ লেখার নিয়ম:

নিবন্ধ কপি-মুক্ত হতে হবে, কমপক্ষে 350 শব্দের বিষয়বস্তু লিখুন

নিবন্ধের ভাষা হবে বাংলা

পেমেন্ট সিস্টেম এবং পদ্ধতি:

আপনি JIT এ নিবন্ধ লেখার জন্য কোন সরাসরি অর্থপ্রদান পাবেন না। তবে আপনি যত খুশি আয় করতে পারবে

আশ্চর্যের কিছু নেই, নিবন্ধের ভিউ গণনা করে, আপনার অ্যাকাউন্টে অর্থ জমা হতে থাকবে। আপনি প্রতি 1000 অনন্য ভিউ এর জন্য 500 টাকা পাবেন।

উত্তোলনের সর্বনিম্ন পরিমাণ হল 100 টাকা, আপনি বিকাশ বা রকেটে পেমেন্ট নিতে পারেন। আর ২০ টাকা ফোনে রিচার্জ করতে পারবেন।

2) বাংলা প্রবন্ধ লেখার সাইট – টেকটিউনস বাংলা নিবন্ধ লেখা:

বাংলার সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া হল টেকটিউনস। বর্তমানে বাংলা ভাষায় টেকটিউনসের চেয়ে বড় কোনো ব্লগ সাইট নেই। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিভাবান লেখকরা এই সাইটটি চালান।

টেকটিউনসকে বাংলায় আর্টিকেল লিখে অর্থ উপার্জনের সূচক বলা যেতে পারে। তাই বাংলাদেশ থেকে অনলাইনে আয় শুরু করতে চাইলে টেকটিউনসে লিখতে পারেন।

টেকটিউনসে যেকোনো বিষয়ের উপর আর্টিকেল লেখা যাবে। আগেই বলেছি টেকটিউনস একটি সোশ্যাল মিডিয়া। এখানে আপনি যেকোনো বিষয় নিয়ে লিখতে পারেন।

টেকটিউনসে টিউনার আর্টিকেল শেয়ার করার পাশাপাশি, আপনি একটি ভিডিও আপলোড করে 'ভিডিও টিউন', অডিও আপলোড করে 'অডিও টিউন', একটি লিঙ্ক শেয়ার করে 'লিঙ্ক টিউন', স্ট্যাটাস আপলোড করে টিউন এবং শেয়ার করে 'ফটো টিউন' প্রকাশ করতে পারেন। একটি ছবি.

আর্টিকেল লিখে অর্থ উপার্জনের পাশাপাশি আপনি আপনার নিজস্ব ইউটিউব চ্যানেল প্রচার করার সুযোগ পাবেন।

টেকটিউনসে আপনি কত টাকা আয় করতে পারবেন?

টেকটিউনস থেকে আপনি প্রতি আর্টিকেল থেকে 100 থেকে সর্বোচ্চ 2500 টাকা আয় করতে পারবেন। যাইহোক, আপনি প্রথম নিবন্ধ থেকে এই অর্থ পাবেন না। টেকটিউনস থেকে অর্থ উপার্জন করতে আপনাকে একজন বিশ্বস্ত টিউনার হতে হবে।

কিভাবে একজন বিশ্বস্ত লেখক হবেন?

টেকটিউনসের নির্দেশিকা অনুসরণ করে দশটি নিবন্ধ প্রকাশ করতে হবে। প্রাথমিকভাবে, আপনি এই দশটি নিবন্ধের জন্য অর্থ পাবেন না, তবে জেমসের অ্যাকাউন্টে জমা হবে। দশটি নিবন্ধ প্রকাশ করার পরে, আপনাকে একটি বিশ্বস্ত ব্যাজের জন্য আবেদন করতে হবে।

আবেদনটি অনুমোদিত হলে, আপনার পরবর্তী নিবন্ধগুলির জন্য অর্থ সরাসরি অ্যাকাউন্টে জমা হবে। টাকা তোলার সময় আপনি আপনার পূর্বে জমা করা রত্নকে নগদে রূপান্তর করতে পারেন।

3) বাংলা বিষয়বস্তু লেখার সাইট – Grathor:

বর্তমানে যেসব সাইট বাংলায় লিখে অনলাইনে ইনকাম করার অফার দেয় তাদের মধ্যে Grathor দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে।

Grathor আপনার নিবন্ধের মান অনুযায়ী অর্থ প্রদান করে। প্রতিটি নিবন্ধ অন্তত 350 শব্দ হতে হবে.

Grathor-এ যে কোনো বিষয়ে বিষয়বস্তু লেখা যাবে

টেকটিউনসের মতো, আপনি গ্র্যাথরে প্রাবাংলা গল্প কবিতা লিখে অর্থ উপার্জন করতে চাইলে গ্রাথরে লিখতে পারেন। এছাড়াও এখানে আপনি বিভিন্ন অফার সম্পর্কে লিখতে পারেন।

নিবন্ধগুলি লিখে অর্থ উপার্জনের পাশাপাশি, আপনি এখানে রেফারেল এবং অ্যাফিলিয়েট মার্কেটিং লিঙ্কগুলির সাথে প্রচারের কাজ করতে পারেন যাতে আপনার অনলাইন প্যাসিভ আয় বাড়তে থাকে।

কত অনলাইন আয় সম্ভব?

প্রাথমিকভাবে, আপনি Grathor এ নিবন্ধ প্রতি 8 থেকে 50 টাকা আয় করতে পারেন। তবে ভিআইপি সদস্য হলে ১০ থেকে ১০০ টাকা পাবেন। ভিউ সংখ্যার উপর আয় বাড়বে।

যদি কোন দর্শক আপনার নিবন্ধটি দেখেন তবে আপনার অ্যাকাউন্টে আরও অর্থ যোগ করা হবে। তাছাড়া, আপনি আপনার বন্ধুদের রেফার করে Grathor থেকে অর্থ উপার্জন করতে পারেন।

এছাড়াও, আপনি প্রতিদিন ভিজিট করে, আর্টিকেল পড়ে, শেয়ার করে এবং বিভিন্ন কাজ সম্পন্ন করে অর্থ উপার্জন করতে পারেন।

পরিশোধ পদ্ধতি

টাকা তুলতে হলে সাধারণ অ্যাকাউন্টে থাকতে হয় এক হাজার টাকা। ভিআইপি সদস্যদের জন্য, আপনি 800 টাকা থাকলেই পেমেন্ট নিতে পারবেন।

পেমেন্ট পদ্ধতি: আপনি বিকাশ, রকেট এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট দিয়ে তুলতে পারবেন।

4) Income Tune বাংলা নিবন্ধ লেখা:

নাম দেখেই বুঝতে পারছেন, IncomeTunes হল অনলাইন আয় সংক্রান্ত একটি সাইট। তাই আপনার নিবন্ধ লেখার বিষয় সীমিত। অর্থাৎ, আপনি শুধুমাত্র অনলাইন এবং ফ্রিল্যান্সিং অর্থ উপার্জনের বিভিন্ন উপায় সম্পর্কে লিখতে পারেন।

আপনি প্রতিটি সাধারণ পোস্টের জন্য 10 টাকা পাবেন। আর্টিকেলটি ইউনিক হলে 50-100 টাকা পাওয়া যাবে।

ইনকামটিউনস থেকে অনলাইন আয়ের অন্যান্য উপায়

রেফার করে আয় করতে পারবেন। রেফারেল প্রতি 5 টাকা। তিনি সাইনআপ করলে অতিরিক্ত 3 টাকা পাবেন। কমেন্ট করে পোস্ট পড়লেও টাকা পাবেন। এছাড়াও, আপনি 20 টাকা একটি বার্ষিকী বোনাস পাবেন।

প্রত্যাহার নীতি

ব্যালেন্স: আপনার অ্যাকাউন্টে 500BDT থাকলে, আপনি তুলতে পারবেন।

পেমেন্ট পদ্ধতিঃ বিকাশ/রকেট/নগদ এবং মোবাইলে রিচার্জ করে টাকা উত্তোলন করুন।

5) বাংলা নিবন্ধ লেখার সাইট – Ordinary IT:

উপরের সমস্ত সাইটের কাজ চুক্তি ভিত্তিক ছিল, তবে সাধারণ আইটিতে নিবন্ধ লেখা একটি ফ্রিল্যান্সিং কাজ। সাধারণ আইটিতে, আপনি একটি নিবন্ধ লিখতে এবং মাসে 3,000 থেকে 8,000 টাকা বেতনে কাজ করতে পারেন।

সাধারণ আইটিতে কাজ করতে হলে আপনাকে দক্ষতা অর্জন করতে হবে। সাইটটি আপনাকে দক্ষ হওয়ার জন্য 7-দিনের একটি কোর্স অফার করবে (বাধ্যতামূলক), তবে আপনি এটি 2 দিনের মধ্যে সম্পূর্ণ করতে পারেন।

কোর্সটি করতে আপনাকে 1000 টাকা ফি দিতে হবে। যদিও আপনি প্রথম মাসের বেতনের সাথে কোর্স ফি ফেরত পাবেন।

অর্ডিনারি আইটিতে প্রতি মাসে ৩০টি প্রবন্ধ জমা দিতে হবে। অফিসে যাওয়ার দরকার নেই, আপনি বাংলাদেশের যে কোন জায়গা থেকে ফ্রিল্যান্সিং এর কাজ করতে পারবেন।

তারা আপনাকে তাদের নির্দিষ্ট মেনুতে লেখার জন্য নিবন্ধের শিরোনাম প্রদান করবে, তবে আপনি নিজে থেকে বিষয় নির্বাচন করার সুযোগ পাবেন। সাধারণ আইটিতে কনটেন্ট রাইটিং ফ্রিল্যান্সিং চাকরি সম্পর্কে আরও জানুন।য় সব ধরনের নিবন্ধ লিখতে পারেন। ওয়েবসাইটের কিছু প্রধান বিষয় হল:

খবর

টিউটোরিয়াল

ব্লগ

গল্প, কবিতা

ফ্রিল্যান্সিং

বিনোদন

খেলাধুলা

 আরো অনেক ওয়েবসাইট থাকলেও যেগুলো জনপ্রিয় সেগুলো সপ্পর্কেই বললাম। আর এই সাইটগুলোর লিংক দিলাম না, যে নাম দেওয়া আছে তা গুগলে সার্চ দিলেই আপনি সাইটটি পেয়ে যাবেন।কাজ করুন, আর্ণ করুন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ