গুগল কি? গুগল থেকে আয় করার ৩ টি সেরা উপায়।

গুগল আজকের দিনে আমাদের জীবনে অনেক প্রয়োজনীয়  এক মাধ্যম এ পরিনত হয়েছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বর্তমান সময়ে ইন্টারনেটের মাধ্যমে অনলাইনে আয় করার অনেক কার্যকরী উপায় রয়েছে এবং  অনেকে তো আবার অনলাইনে আয়কে পেশা হিসেবে বেছে নিচ্ছে আয় করার জন্য। 

আর, আমরা অনেকেই আছি অনলাইনে আয় করতে চাই  এবং অনেক সময় গুগল এ অনলাইনে আয় করার উপায় সার্চ করে থাকি। তবে অনেকেই হয়তো জানে না গুগল এ আয় করার কিছু উপায় আছে। এবং এই উপায়গুলো  অবলম্বন করে অনেকেই কোটিপতি হয়ে গেছে। 

তাই আমি আজকে তোমাদের সাথে গুগল থেকে আয় করার ৩ টি উপায় নিয়ে এসেছি। আশা করি তোমরা আমার সাথে থাকবে।

গুগল কি?

গুগল হলো সার্চ ইঞ্জিন কোন অজানা বিষয়কে জানার জন্যে গুগল এর বিকল্প নেই।  ১৯৯৮ সালে গুগল নামের সার্চ ইঞ্জিন তৈরি হয়েছিল। বতমানে অনলাইনের বেশিরভাগ ইউজার গুগল ব্যাবহার করে থাকে। 

১.গুগল এডসেন্স থেকে টাকা আয়

গুগল এডসেন্স হচ্ছে এক ধরনের মধ্যস্থতাকারী ওয়েবসাইট যার মাধ্যমে বিভিন্ন এড দেখিয়ে টাকা আয় করা হয়। ওয়েবসাইট এর ব্লগ কিংবা ইউটিউব ভিডিওতে এড এর মাধ্যমে গুগল এডসেন্স থেকে টাকা আয় করা হয়। 

গুগল এডসেন্স থেকে কিভাবে আয় হয়

গুগল অ্যাডসেন্স বিভিন্ন কোম্পানির থেকে টাকার বিনিময়ে অ্যাড নিয়ে থাকে। এখন কথা হতে পারে, এই অ্যাড দেখাবে কোথায়? বাংলাদেশে টেলিভিশনে তো আর এড দেখানো সম্ভব হবে  না, তাই না? তো, তারা এই অ্যাড যথাক্রমে ইউটিউব এবং বিভিন্ন ওয়েবসাইট এর ব্লগ এ দেখায়। আমাদের ওয়েবসাইটে যে অ্যাড দেখছেন।এটা কিন্তু গুগল থেকে দেখানো এড 

২.ইউটিউব থেকে টাকা আয় 

ভিডিও দেখার যতগুলো মাদ্যম রয়েছে তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হলো, ইউটিউব। এই ইউটিউব থেকেও টাকা আয় করা যায় তা আবার সবাই জানে না। ইউটিউবে সুন্দর ‍সুন্দর ভিডিও আপলোড করে টাকা ইনকাম করা যায়। তবে, ভিডিও হতে হবে নিজের বানায়। কোন প্রকার কপি বা পেষ্ট করা যাবেনা। এবং কপি পেষ্ট করলে কিন্তু ইনকাম হবেনা। 

এখানে বিভিন্ন ধরনের ভিডিও শেয়ার করে আয় করা যাবে।যেমনঃ  বিভিন্ন রান্নার ভিডিও,ট্রিপস এবং ট্রিকস ভিডিও, মাকেটিং ভিডিওতে,  শিক্ষামূলক কোন ভিডিও, ভ্রমন বিষয়ক কোন ভিডিও।পড়াশুনা বিষয়ক ভিডিও, কোন অনলাইন কোর্স, ইংরেজি শিক্ষা, আরবি শিক্ষা ইত্যাদি। 

৩. ব্লগিং থেকে টাকা আয় করার উপায়

গুগল থেকে আয় করার আর একটা গুরুত্বপূর্ণ মাধ্যম হচ্ছে ব্লগিং থেকে আয়।

তুমি যদি খুব ভালো ব্লগার হও তবে ব্লগিং করে গুগল থেকে আয় করতে পারবে। ব্লগার হলো গুগল এর টাকা আয় করার একটা মাধ্যম যেখানে থেকে ব্লগ লিখে আয় করা যায়। 

বর্তমানে আমাদের মধ্যে অনেক লোক আছে যারা লেখালেখি করতে  ভালোবাসে এবং লেখালেখি বিষয়ে অনেক অভিজ্ঞতা রয়েছে। অনেকে দেখা যায় যারা চাকরি করেন এবং ছাত্র ছাত্রীরা অবসর সময়ে কম্পিউটারে লেখালেখি করতে পছন্দ করেন।

 

তারা যদি অযথা সময় নষ্ট না করে ব্লগিং ব্লগিং শুরু করে তবে সেখান থেকে গুগলের মাধ্যমে মোটামুটি মানের টাকা ইনকাম করতে পারবেন এবং সময় ও অপচয় হবে না। 

 

একটা সময় ছিল যখন গুগল এ বাংলা ব্লগ এ আয় কতা যেত না।  এই কারনে বাংলাদেশিরা আয় করতে পারতো না। তবে এখন গুগল এ বাংলা ব্লগ লিখেও আয় করা যায়। এটা একটা সুবিধার বিষয় বাংলাদেশিদের জন্যে। 

 

অনেক বিষয় নিয়ে ব্লগ লিখে আয় করা যায়,

গুগল এ গিয়ে কে যদি সেই বিষয় এ সার্চ করে তবে তার সামনে সেই ব্লগটি চলে আসবে।  আর মনে রাখতে হবে গুগল এ৷ ব্লগ লিখতে গেলে ভালো মানের ব্লগ লিখতে জানতে হবে। আর তুমি যদি ভালো মানের ব্লগ লিখতে  জানো তাহলে তুমিও আয় করতে পারবে। 

সর্বশেষ

তোমাদের সাথে গুগল থেকে আয় করার সেরা ৩টি মাধ্যম শেয়ার করার হয়েছে। তাই,

পরিশেষে বলা যায় যে গুগলকে ব্যবহার করে আমরা বিভিন্ন ভাবে আয় করতে পারি। অকারণে সময় নষ্ট না করে এই বিষয়গুলো নিয়ে কাজ করলে আমরা ঘরে বসেই প্রতিনিয়ত কিছু টাকা আয় করতে পারব।তার সাথে নিজের ও পরিবার এর প্রয়োজন মেটাতে পারব। 

 আশা করি তোমাদের আমার এই ব্লগটি ভালো লেগেছে। আর আপনার এই ৩ টি উপায় এর মধ্যে কোন উপায়টি সবচেয়ে ভালো লেগেছে জানাবে। আর এতক্ষন সাথে থাকার জন্যে ধন্যবাদ। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
md Wahid - Dec 13, 2022, 11:51 PM - Add Reply

interested

You must be logged in to post a comment.
Rabbi niham - Dec 16, 2022, 2:00 PM - Add Reply

Ho

You must be logged in to post a comment.
Rabbi niham - Dec 16, 2022, 2:00 PM - Add Reply

Very nice

You must be logged in to post a comment.
Noyan Islam - Dec 19, 2022, 10:17 PM - Add Reply

Humm

You must be logged in to post a comment.
R Islam - Dec 21, 2022, 10:37 AM - Add Reply

Interested

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

Hi, Iam Jinnatun Nesa. Iam a a student of class 10.