2022 সালে ফ্রিল্যান্সার হিসাবে কাজ শুরু করার জন্য 15টি সেরা ফ্রিল্যান্স ওয়েবসাইট।

2022 সালে ফ্রিল্যান্সার হিসাবে  কাজ শুরু করার  জন্য 15টি সেরা ফ্রিল্যান্স ওয়েবসাইট।

ফ্রিল্যান্স পেশাটি  2020 সালে মার্কিন কর্মীবাহিনীর 36% ছিল। এতে অবাক হওয়ার কিছু নেই  শুধু মার্কিনেই নয় বাংলাদেশ সহ বিভিন্ন দেশে এর পার্সেন্টেজ  দিন দিন বাড়ছেই। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কারণ  ফ্রিল্যান্সাররা তাদের কাজের চাপ, প্রকল্প এবং ক্লায়েন্ট বেছে নেওয়ার পূর্ণ  স্বাধীনতা উপভোগ করতে পারে। 

COVID-19 প্রাদুর্ভাবের সময়, কোম্পানিগুলি কাজের চাহিদা মোকাবেলায় ফ্রিল্যান্সারদের ক্রমবর্ধমানভাবে নিয়োগ করছে। তাই, উপলব্ধ ফ্রিল্যান্স কাজের সংখ্যা এখন মুদি দোকানদার থেকে ওয়েব ডেভেলপার পর্যন্ত  এখন আগের চেয়ে অনেক বেশি৷ 

ফ্রিল্যান্স সম্পর্কে এতকিছু আলোচনা করব না কারণ এ সম্পর্কে আজকাল সবাই কম-বেশি জানে।  তাই এখানে আজ আমি কিছু ভালো ফ্রিল্যান্সিং সাইট সম্পর্কে আলোচনা করব। 

ফ্রিল্যান্সার হিসেবে কাজ করার  জন্য 15টি সেরা ফ্রিল্যান্স ওয়েবসাইট

1. Upwork

2. Toptal 

3. Fiverr

4. Freelancer.com

5. Flexjobs

6. SimplyHired

7. Guru 

8. LinkedIn

9. Behance

10. 99designs

11. Dribbble

12. People Per Hour

13. ServiceScape

14. DesignHill

15. TaskRabbit

তাহলে চলুন দেখে নেওয়া যাক এসব সাইটের বিস্তারিত কিছু  তথ্য। 

✔ 1. Upwork / আপওয়ার্ক. 

▶আপওয়ার্ক এর  ফ্রিল্যান্সিং টাইপ: 

ব্র্যান্ড মার্কেটিং, প্রোগ্রামিং, ওয়েবসাইট ডিজাইন

▶আপওয়ার্ক এর সুবিধা: 

অর্থপ্রদান সুরক্ষা, বিশ্বাসযোগ্য ক্লায়েন্ট, বাজেট-ভিত্তিক প্রকল্পর সুবিধা।

▶আপওয়ার্ক এর অসুবিধা:

দীর্ঘ নির্বাচন প্রক্রিয়া, উচ্চ পরিষেবা ফি।

 

আপওয়ার্ক একটি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট যেটি  সারা বিশ্ব থেকে ক্লায়েন্ট এবং ফ্রিল্যান্সারদের সংযুক্ত করে। 

প্ল্যাটফর্মটি ওয়েব ডিজাইন এবং সফ্টওয়্যার ডেভেলপমেন্ট / বিকাশ থেকে গ্রাহক পরিষেবা এবং অ্যাকাউন্টিং পর্যন্ত বিস্তৃত শ্রেণীবিভাগ প্রদান করে।

এখানে  ক্লায়েন্ট এবং ফ্রিল্যান্সারদের সংযোগ করার একাধিক উপায় রয়েছে - ক্লায়েন্টরা একটি চাকরি পোস্ট করতে এবং প্রতিভা নিয়োগ করতে বা প্রকল্পের ক্যাটালগ থেকে একটি পূর্বনির্ধারিত পরিষেবা কিনতে বেছে নিতে পারেন ৷ একইভাবে, ফ্রিল্যান্সাররা চাকরির বোর্ড অ্যাক্সেস করতে পারে এবং বিক্রি করার জন্য একটি পরিষেবা দিতে পারে।

আপওয়ার্কে  একজন ফ্রিল্যান্সার হিসাবে শুরু করতে প্রথমে  একটি প্রোফাইল তৈরি করে শুরু করতে হবে । তারপর  নিশ্চিত করতে হবে  যে এতে আপনার সম্পর্কে বিশদ বিবরণ, আপনার দক্ষতা এবং আপনার কাজের অভিজ্ঞতা রয়েছে। মনে রাখবেন যে আপনি যখনই চাকরির জন্য বিড করবেন বা কোনও প্রকল্প পিচ করবেন তখন আপনার প্রোফাইল স্ক্যান করার মাধ্যমে ক্লায়েন্টরা সিদ্ধান্ত নেবে আপনি যোগ্য কিনা।

আপওয়ার্কের একটি স্লাইডিং স্কেল রয়েছে, যার অর্থ আপনি যত বেশি কাজ করবেন, তত কম অর্থ প্রদান করবেন। উদাহরণ স্বরূপ, $500 -এর প্রথম বিলের জন্য কমিশন ফি 20% থেকে শুরু হয় এবং আপনি যত বেশি টাকা পাবেন তত ধীরে ধীরে কমতে থাকে।

এখানে  টাকা তুলার জন্য 

সরাসরি স্থানান্তর, পেপ্যাল ​​এবং ওয়্যার ট্রান্সফার সহ  বিভিন্ন বিকল্প রয়েছে। 

✔ 2.Toptal /  টপটাল. 

▶টপটাল এর ফ্রিল্যান্সিং প্রকারভেদ: 

সফ্টওয়্যার উন্নয়ন, আর্থিক পরামর্শ, অন্তর্বর্তী ব্যবস্থাপনা

▶টপটাল এর সুবিধা : 

শীর্ষ-স্তরের কোম্পানি এবং প্রতিভা, বিনামূল্যে চালান এবং অর্থপ্রদান

▶টপটাল এর অসুবিধা : 

ব্যাপক স্ক্রীনিং প্রক্রিয়া, শুধুমাত্র বড় প্রকল্প

Toptal হল একটি ফ্রিল্যান্স ওয়েবসাইট যেটি  কোম্পানির সাথে উচ্চ যোগ্য ফ্রিল্যান্স শিল্প বিশেষজ্ঞদের সংযোগ করে। Toptal-এর ফ্রিল্যান্সারদের একটি বিস্তৃত পরিসর রয়েছে, এর মধ্যে হল ওয়েব ডেভেলপার এবং ওয়েব ডিজাইনার থেকে ফিনান্স কনসালট্যান্ট এবং প্রোডাক্ট ম্যানেজার। 

ফ্রিল্যান্সার হিসাবে Toptal-এ আবেদন করার জন্য স্ক্রীনিং প্রক্রিয়ার পাঁচটি ধাপ অতিক্রম করতে হবে। এই প্রক্রিয়াটি শুধুমাত্র শীর্ষ 3% প্ল্যাটফর্মে এটি নিশ্চিত করে। 

সমস্ত ধাপ অতিক্রম করার পর, আপনি মটোরোলা এবং এয়ারবিএনবি-এর মতো শীর্ষস্থানীয় ক্লায়েন্ট এবং কোম্পানির বিভিন্ন চাকরির পোস্টিংগুলিতে অ্যাক্সেস পাবেন। যাইহোক, পরীক্ষায় ব্যর্থ হলে আপনার আবেদন প্রক্রিয়া কয়েক মাস পর্যন্ত আটকে থাকবে।

Toptal-এর TopTracker নামক টাইম ট্র্যাকিং এবং ইনভয়েসিংয়ের জন্য একটি নিবেদিত পরিষেবা রয়েছে । এই পরিষেবার মাধ্যমে, ফ্রিল্যান্সাররা তাদের অফার করা মোট মূল্য পাবেন এবং Payoneer, Paypal বা সরাসরি স্থানীয় ব্যাঙ্ক ট্রান্সফারের মাধ্যমে পেমেন্ট পাবেন। 

✔ 3. Fiverr.  ফাইভার। 

▶ ফাইভার এর ফ্রিল্যান্সিং টাইপ: 

ডিজিটাল মার্কেটিং, ওয়েব ডেভেলপমেন্ট, সোশ্যাল মিডিয়া

▶ফাইভার এর সুবিধা: 

বিভিন্ন বিভাগ, বিনামূল্যে নিবন্ধন, অনলাইন কোর্স

▶ফাইভার এর অসুবিধা : 

হাই কমিশন চার্জ, দীর্ঘ পেমেন্ট প্রক্রিয়া।

Fiverr হল একটি অনলাইন প্ল্যাটফর্ম যা ওয়েবসাইট ডিজাইন , বিষয়বস্তু লেখা এবং ভয়েস-ওভার  সহ বিভিন্ন ডিজিটাল প্রকল্পে পরিষেবা রয়েছে। 

এই ফ্রিল্যান্স ওয়েবসাইটটি ফ্রিল্যান্সার এবং ব্যবসার মালিক উভয়ের জন্য একে অপরের সাথে যোগাযোগ করার জন্য একটি সুবিন্যস্ত পদ্ধতি প্রদান করে।  ওয়েবসাইটে, ফ্রিল্যান্সারদের বলা হয় বিক্রেতা , তাদের পরিষেবা – গিগ এবং ব্যবসার মালিকদের – ক্রেতা বলা হয়। । 

বিড পাঠানোর পরিবর্তে, বিক্রেতারা বিনামূল্যে সাইন আপ করতে পারেন, তাদের গিগগুলি তালিকাভুক্ত করতে এবং তাদের দাম সেট করতে পারেন৷ ইতিমধ্যে, ক্রেতারা সহজভাবে ক্রয় করার জন্য বিভিন্ন বিভাগের মাধ্যমে ব্রাউজ করতে পারেন। 

যখনই একজন ক্রেতা একটি গিগ ক্রয় করেন, সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে তাদের অ্যাকাউন্টে চার্জ করে এবং অর্থ আটকে রাখে। সিস্টেম তারপর একটি কমিশন ফি নেবে এবং ফ্রিল্যান্সারদের প্রস্তাবিত মূল্যের 80% পাঠাবে।

প্রতিটি ফ্রিল্যান্সারের বিক্রেতার স্তরের উপর নির্ভর করে , তাদের উপার্জন এর টাকা  তুলতে  14 দিন পর্যন্ত সময় লাগতে পারে৷ ডেবিট কার্ড, পেপ্যাল ​​এবং ওয়্যার ট্রান্সফারের মতো পেমেন্ট তোলার একাধিক বিকল্প রয়েছে। 

✔ 4. Freelancer.com

▶ Freelancer.com এর ফ্রিল্যান্সিং টাইপ: 

কন্টেন্ট অনুবাদ, ওয়েব ডেভেলপমেন্ট, সোশ্যাল মিডিয়া মার্কেটিং

▶Freelancer.com এর সুবিধা  : 

অগ্রগতি ট্র্যাকার, লাইভ চ্যাট, 24/7 গ্রাহক সহায়তা

▶Freelancer.com এর অসুবিধা  :  

জটিল ইন্টারফেস, স্প্যাম আবেদনকারী এবং জাল ক্লায়েন্ট

Freelancer.com হল আরেকটি ফ্রিল্যান্স ওয়েবসাইট যেখানে সারা বিশ্বের পেশাদার এবং কোম্পানি বিভিন্ন প্রকল্পে সহযোগিতা করে। দক্ষতার বিস্তৃত পরিসরের জন্য , ক্লায়েন্টরা সহজেই যেকোনো ধরনের বিশেষজ্ঞ খুঁজে পেতে পারেন।

আপনি একজন ফ্রিল্যান্সার বা ব্যবসার মালিক হিসাবে সাইন আপ করতে পারেন। একজন ফ্রিল্যান্সার হিসেবে সাইন আপ করার জন্য আপনাকে একটি সংক্ষিপ্ত রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করতে হবে। আপনার দক্ষতা, শিক্ষাগত পটভূমি এবং কাজের অভিজ্ঞতা সহ বিস্তারিত তথ্য প্রদান করতে হবে ।

প্রকল্পগুলি ছাড়াও, ভিজ্যুয়াল বা ডিজাইনের কাজের মতো অনেক প্রতিযোগিতা রয়েছে এখানে । ফ্রিল্যান্সাররা তাদের প্রোফাইলে পর্যালোচনা সহ অর্থ উপার্জন করে এই প্রতিযোগিতাগুলি থেকে উপকৃত হতে পারে। 

প্রতিটি ফ্রিল্যান্সার একটি কাজ শেষ করার পরে সম্পূর্ণ অর্থ প্রদান করবে। যাইহোক, প্ল্যাটফর্মটি প্রতিযোগিতা এবং নির্দিষ্ট প্রকল্পগুলির জন্য আপনার মোট উপার্জনের 10% নেয়। বেশিরভাগ ফ্রিল্যান্স সাইটের মতো, আপনি টাকা তুলার  জন্য পেপ্যাল ​​বা ওয়্যার ট্রান্সফার ব্যবহার করতে বেছে নিতে পারেন। 

✔ 5. Flexjobs/ফ্লেক্সজবস।

▶ ফ্লেক্সজবস এর ফ্রিল্যান্সিং প্রকার: 

লেখা, বিষয়বস্তু বিপণন, প্রতিলিপি/ কপি-পেস্ট। 

▶ফ্লেক্সজবস এর সুবিধা : 

স্ক্যাম-মুক্ত, 30-দিনের অর্থ ফেরত গ্যারান্টি, নির্ভরযোগ্য সমর্থন। 

▶ফ্লেক্সজবস এর অসুবিধা :  

প্ল্যাটফর্মের বাইরে কিছু প্রিমিয়াম কাজ পাওয়া যেতে পারে।

ফ্লেক্সজবস এমন একটি ওয়েবসাইট যা ফ্রিল্যান্স, পার্ট-টাইম এবং ফুল-টাইম চাকরি সহ নমনীয় এবং দূরবর্তী কাজের সুযোগগুলির জন্য ভালো । এখানে  শিক্ষা ও প্রশিক্ষণ থেকে সাংবাদিকতা এবং লেখার চাকরি পর্যন্ত বিস্তৃত বিভাগ রয়েছে।

ফ্লেক্সজবস নিশ্চিত করে যে ওয়েবসাইটে তালিকাভুক্ত প্রতিটি কাজ বৈধ। এটি স্ক্যাম এবং জাল কোম্পানিগুলিকে ফিল্টার করে সমস্ত  যাচাই করে,   স্ক্রিন করে কাজ করে ৷ অন্যান্য অনলাইন জব বোর্ডের বিপরীতে, এই ফ্রিল্যান্স ওয়েবসাইটটি তার পৃষ্ঠায় কোনো বিজ্ঞাপন প্রদর্শন করে না। 

ফ্রিল্যান্স কাজ খুঁজে পেতে, ব্যবহারকারীদের একটি সাবস্ক্রিপশনের জন্য সাইন আপ করতে হবে । এখানে  $6.95/ ডলার সপ্তাহ থেকে শুরু করে চারটি প্ল্যানে  উপলব্ধ । প্রতিটি সাবস্ক্রিপশন একটি ব্যক্তিগতকৃত কাজের পোর্টফোলিও, কর্মজীবনের পরামর্শ এবং বিনামূল্যে দক্ষতা পরীক্ষার সাথে কাজের তালিকায় সীমাহীন অ্যাক্সেস দেয়।

ব্যবহারকারীরা তাদের সাবস্ক্রিপশনের জন্য একটি প্রিপেইড কার্ড বা পেপ্যাল ​​দিয়ে অর্থ প্রদান করতে পারেন। একটি 30-দিনের  গ্যারান্টি রয়েছে, যার অর্থ আপনি যদি পরিষেবাটির সাথে সন্তুষ্ট না হন তবে আপনি সম্পূর্ণ অর্থ ফেরত পেতে পারেন৷

✔ 6. SimplyHired / সিম্পলি হায়ারড। 

▶ সিম্পলি হায়ারড এর ফ্রিল্যান্সিং টাইপ:

 মানব সম্পদ, অর্থ, ডেটা এন্ট্রি ইত্যাদি কাজের সুবিধা 

▶ সিম্পলি হায়ারড এর সুবিধা : 

ইমেল সতর্কতা, সহায়ক গাইড , বিনামূল্যে কাজের সরঞ্জাম।

▶ সিম্পলি হায়ারড এর অসুবিধা: 

অবিশ্বস্ত তৃতীয় পক্ষের ওয়েবসাইট থেকে স্প্যাম করতে পারে।

SimplyHired হল একটি চাকরির বোর্ড যেখানে কোম্পানিগুলি বিনামূল্যে চাকরির সুযোগ পোস্ট করতে পারে। এটি সারা ইন্টারনেট থেকে এক পৃষ্ঠায় চাকরির অফার সংগ্রহ করে। সাইটটির একটি শহজ  ব্যবহারকারী ইন্টারফেস রয়েছে, এটি বিভাগ অনুসারে কাজগুলি ব্রাউজ করা সহজ করে তোলে।

ফাইন্যান্স এবং মার্কেটিং সহ বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন ফ্রিল্যান্সের সুযোগ রয়েছে। একটি নির্দিষ্ট কাজ খুঁজতে, কেবল সম্পর্কিত কীওয়ার্ড দিয়ে অনুসন্ধান বাক্সটি পূরণ করতে পারেন । আরও প্রাসঙ্গিক ফলাফল পেতে, আপনার শহর, রাজ্য বা জিপ কোড পূরণ করে এটিকে সংকুচিত করতে পারেন ।

চাকরিপ্রার্থীরা কোম্পানির পৃষ্ঠাগুলিও অ্যাক্সেস করতে পারে যেমন একটি কোম্পানির বেতন ওভারভিউ, প্রস্তাবিত সুবিধাগুলির একটি তালিকা এবং এর প্রকৃত কর্মচারীদের দ্বারা জমা দেওয়া পর্যালোচনাগুলির মতো আরও তথ্য । 

যেকোন  মানুষ একটি প্রোফাইল ছাড়া SimplyHired মাধ্যমে ব্রাউজ করতে পারেন. যাইহোক, একটি অ্যাকাউন্টের জন্য সাইন আপ করা আপনাকে বিভিন্ন কাজের সরঞ্জামগুলিতে অ্যাক্সেস দেবে। 

✔ 7. Guru / গুরু। 

▶ গুরুর ফ্রিল্যান্সিং টাইপ: 

মার্কেটিং, প্রোগ্রামিং, অ্যাডমিনিস্ট্রেশন

▶সুবিধা:

 নিরাপদ অর্থপ্রদান, কাস্টমাইজড কাজের তালিকা, বিনামূল্যে সদস্যপদ।

▶ অসুবিধা :

 সম্ভাব্য জাল ক্লায়েন্ট থাকতে পারে। 

গুরু হল বিশ্বজুড়ে ফ্রিল্যান্সার এবং কোম্পানিগুলির জন্য একত্রে কাজ করার জায়গা। কোম্পানিগুলি বিভিন্ন দক্ষতার সাথে পেশাদারদের নিয়োগ করতে পারে, যেমন প্রোগ্রামার, গ্রাফিক ডিজাইনার এবং প্রোডাক্ট ম্যানেজার।

এই ফ্রিল্যান্স ওয়েবসাইটটি চাকরির তালিকা ব্রাউজ করা এবং ক্লায়েন্টদের কাছে উদ্ধৃতি জমা দেওয়া সহজ করে তোলে। এখানে  সাইন আপ করে এবং একটি ফ্রিল্যান্সার প্রোফাইল তৈরি করে কাজ  শুরু করতে পারেন । সিস্টেম হচ্ছে এখানে  আপনার দক্ষতা-সেট এবং কাজের অভিজ্ঞতার উপর ভিত্তি করে কাজের সুপারিশ দেবে।

ফ্রিল্যান্সাররা দীর্ঘ বা স্বল্পমেয়াদী প্রকল্পের জন্য বিড করতে পারে এবং প্রতিটি প্রকল্পের জন্য একটি নির্দিষ্ট মূল্য দিতে পারে। PayPal এবং ওয়্যার ট্রান্সফার সহ আপনার উপার্জন পাওয়ার জন্য একাধিক উইথড্র  পদ্ধতি রয়েছে। 

এই ফ্রিল্যান্স ওয়েবসাইটে সাইন আপ করা প্রতিটি ফ্রিল্যান্সার একটি বিনামূল্যের মৌলিক সদস্যপদ পায়। যাইহোক, পেইড মেম্বারশিপ প্ল্যানে আপনার প্রোফাইলকে আলাদা করে তোলার জন্য আরও টুল রয়েছে।

✔ 8.LinkedIn লিঙ্কডইন।

▶ লিঙ্কডইন এর ফ্রিল্যান্সিং টাইপ: 

কপিরাইটিং, অনুবাদ, গ্রাফিক ডিজাইন।

▶সুবিধা :

 নেটওয়ার্কিং সুযোগ, সাম্প্রতিক সংবাদ আপডেট, সাশ্রয়ী হার।

▶ অসুবিধা : 

দূষিত ব্যবহারকারীদের থেকে স্প্যাম সামগ্রী 

LinkedIn হল সবচেয়ে জনপ্রিয় চাকরির সাইটগুলির মধ্যে একটি যা বিভিন্ন ক্ষেত্রে চাকরি খোঁজার একটি সহজ উপায় প্রদান করে। এটি পেশাদারদের একে অপরের সাথে সংযোগ এবং যোগাযোগ করার জন্য একটি সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্মও।

 এখানে  আপনি সহজভাবে সাইন আপ করে  কাজ  শুরু করতে একটি প্রোফাইল তৈরি করতে পারেন ৷ তবে যতটা সম্ভব তথ্য অন্তর্ভুক্ত করতে হবে , যেমন আপনার দক্ষতা, শিক্ষা এবং কাজের অভিজ্ঞতা। একটি ভালো  লিঙ্কডইন প্রোফাইল আরও চাকরির সুযোগ খুলে দিতে পারে।

একটি নতুন পোস্ট যোগ করা আপনার প্রোফাইলকে আরও এক্সপোজার দিতে পারে। উদাহরণস্বরূপ, আপনি যদি একজন ফ্রিল্যান্স লেখক হন তবে আপনার দক্ষতা বর্ণনা করে একটি পোস্ট তৈরি করুন এবং আপনার কাজের পোর্টফোলিও সংযুক্ত করুন। এতে  নিয়োগকর্তারা আপনার প্রোফাইল আবিষ্কার করতে পারে এবং আপনাকে একটি অফার দিতে পারে। 

LinkedIn চাকরির পোস্টিংগুলির মাধ্যমে ব্রাউজ করা ফ্রিল্যান্স সুযোগগুলি খুঁজে পাওয়ার একটি দুর্দান্ত উপায়। আপনার পছন্দসই ফ্রিল্যান্স কাজ খুঁজে পেতে, সম্পর্কিত কীওয়ার্ড ব্যবহার করতে ভুলবেন না এবং সর্বশেষ থেকে ফলাফলগুলি সাজাতে হবে ।

✔ 9. Behance

▶ Behance এর ফ্রিল্যান্সিং টাইপ: 

ইলাস্ট্রেশন, ফটোগ্রাফি, ওয়েব ডিজাইন

 ▶ সুবিধা :

 বড় শ্রোতা, নেটওয়ার্কিং সুযোগ, ব্যক্তিগতকৃত বিষয়বস্তু

▶ অসুবিধা :

 প্রতিযোগিতামূলক পরিবেশ, সীমিত চিত্র ফাইলের আকার।

তালিকার পূর্ববর্তী ফ্রিল্যান্স সাইটগুলি থেকে  এতি ভিন্ন, Behance হল সৃজনশীল প্রতিভার জন্য একটি সামাজিক নেটওয়ার্ক৷ বিশ্বব্যাপী লোকেরা পোর্টফোলিও তৈরি করতে এবং অ্যানিমেশন এবং চিত্র থেকে ওয়েবসাইট এবং গ্রাফিক ডিজাইন পর্যন্ত তাদের সৃজনশীল কাজ ভাগ করতে এই ওয়েবসাইটটি ব্যবহার করে। 

আপনি একজন ফ্রিল্যান্স গ্রাফিক ডিজাইনার, ওয়েব ডিজাইনার বা অ্যানিমেটর হোন না কেন, Behance সম্ভাব্য নিয়োগকর্তাদের দ্বারা আবিষ্কৃত হওয়ার একটি জায়গা প্রদান করে। একটি অ্যাকাউন্টের জন্য সাইন আপ করে এবং আপনার প্রোফাইল স্থাপন করে কাজ  শুরু করতে পারেন ।

যেহেতু এটি একটি নেটওয়ার্কিং সাইট, আপনি যত বেশি প্রোফাইল অনুসরণ করবেন, তত বেশি পোস্ট আপনার ফিডে প্রদর্শিত হবে। কারন  এটি আরও ফ্রিল্যান্স কাজের সুযোগ আবিষ্কার করার সুযোগ দেয়।

Behance একটি কাজের তালিকা প্রদান করে । প্রত্যেক ফ্রিল্যান্সার তাদের দক্ষতা-সেট এবং বিভাগ অনুসারে একটি ব্যক্তিগতকৃত কাজের সুপারিশ পাবেন, যার ফলে একজনের দক্ষতার সাথে মেলে এমন ফ্রিল্যান্স কাজ খুঁজে পাওয়া সহজ হবে।

✔ 10. 99 ডিজাইন 

▶ 99 ডিজাইন এর ফ্রিল্যান্সিং টাইপ: 

ওয়েব, লোগো এবং গ্রাফিক ডিজাইন

▶ সুবিধা : 

উত্সর্গীকৃত পরিবেশ, অর্থ প্রদানের নিরাপত্তা, সক্রিয় সম্প্রদায়

▶অসুবিধা :

 উচ্চ পরিষেবা ফি, ডিজাইনার স্তর সীমিত হতে পারে

চাকরি খুঁজছেন এমন  ফ্রিল্যান্স ডিজাইনারদের জন্য, 99ডিজাইন প্রচুর বিকল্প অফার করে। এটি একটি ফ্রিল্যান্স ওয়েবসাইট যা বিশেষভাবে ডিজাইনার এবং ব্যবসায়িকদের সহযোগিতা করার জন্য তৈরি করা হয়েছে। লোগো ডিজাইন এবং বইয়ের কভার থেকে শুরু করে পোশাক এবং পণ্যদ্রব্য পর্যন্ত বিভিন্ন ডিজাইনের প্রকল্প উপলব্ধ রয়েছে। 

সাইন আপ করার পরে, আপনাকে একটি প্রোফাইল তৈরি করতে এবং আপনার কাজের অভিজ্ঞতা অন্তর্ভুক্ত করার নির্দেশ দেওয়া হবে৷ কিউরেশন দল আপনার আবেদন পর্যালোচনা করবে এবং আপনার ডিজাইনার স্তর নির্ধারণ করবে। আপনার স্তর যত বেশি হবে, প্ল্যাটফর্মে তত বেশি দৃশ্যমানতা পাবেন।

99ডিজাইন আপনার দক্ষতার ফ্রিল্যান্স চাকরি খোঁজা সহজ করে তোলে। শিল্প, শৈলী, এবং নকশা বিভাগ নির্বাচন করে, আপনি বেছে নিতে কাজের তালিকায় অ্যাক্সেস পাবেন।

যখনই আপনি একটি নতুন ক্লায়েন্টের সাথে কাজ করবেন, 99designs একটি পরিচিতি ফি $100 এবং একটি প্ল্যাটফর্ম ফি 5% থেকে 15% পর্যন্ত চার্জ করবে ৷ ফ্রিল্যান্সাররা তিন কর্মদিবসের মধ্যে PayPal বা Payoneer-এর মাধ্যমে অর্থপ্রদান করে।

উপসংহারঃ 

ত এ কয়েকটি সাইটওই হতে পারে আপনার অনলাইনে অর্থোপার্জনের জন্য সেরা ফ্রিল্যান্স ওয়েবসাইটগুলির তালিকা৷ আশা করি এগুলো দিয়ে  ফ্রিল্যান্স কাজ খুঁজে পাওয়া জটিল হতে হবে না৷ বেশিরভাগ সাইটের জন্য আপনাকে শুধুমাত্র একটি অ্যাকাউন্টের জন্য সাইন আপ করতে হবে এবং একটি প্রোফাইল তৈরি করতে হবে। 

যাইহোক, একটি অ্যাকাউন্টের জন্য সাইন আপ করার আগে প্রতিটি ফ্রিল্যান্স ওয়েবসাইট কীভাবে কাজ করে তা দুবার চেক করতে ভুলবেন না। পেমেন্ট সিস্টেম, উইথড্র  পদ্ধতি এবং পরিষেবা ফি বিবেচনা করে নিবেন।

ধন্যবাদ। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a simple blog Writer.