বিশ্বস্থ দুটি মাধ্যমে অনলাইনে আয়

সুপ্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভাল আছেন। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনলাইনে আয় নিয়ে চেষ্টা সাধনা নতুন বিষয় নয়। বর্তমান যুগ হলো প্রযুক্তির যুগ। এই প্রযুক্তির যুগে প্রযুক্তিকে ব্যবহার করে ইনকামের চেষ্টা করা অবশ্যই উচিত এবং এটা সম্ভব।

তারই ফলশ্রুতিতে গড়ে উঠেছে অনলাইনে আয়ের বিভিন্ন প্লাটফর্ম। বিদেশে যদিও অনলাইনে আয়ের অনেক বিশ্বস্থ ও ভালো মাধ্যম রয়েছে। তবে আমাদের দেশে তুলনামূলক তার সংখ্যা নিতান্তই অল্প। স্বল্পন্নোত দেশ হিসেবে অবশ্য অনলাইনে কর্মকান্ডের দিক থেকে আমাদের অবস্থা ভালই পজিশনে আছে।

যাইহোক, বিদেশি মাধ্যমের  সংখ্যা বেশি হলেও, তা থেকে পেমেন্ট পাওয়া নিয়ে যথেষ্ট অসুবিধা রয়েছে। তাই দেশীয় মাধ্যমে কাজ করে দেশীয় মেথোডে পেমেন্ট নেয়াটা আমাদের জন্য সহজ ও ভালো হয়। যদিও দেশে অনলাইনে আয়ের মাধ্যম এমনিতেই কম, তার মাঝে বিশ্বস্থ মাধ্যম খোঁজে পাওয়াও বড় দুষ্কর।

আজকের আলোচ্য দুটি সাইট

তাই, আজকে আপনাদের সামনে হাজির হয়েছি অনলাইনে আয়ের দুটি বিশ্বস্থ মাধ্যম নিয়ে জানাতে। তো কথা না বাড়িয়ে শুরু করা যাক।

এখানে যে দুটি সাইটের লিংক দিলাম, সেগুলোর একটি মাইক্রোজব সাইট, অন্যটি সোশাল সাইট। এগুলোতে টুকটাক কাজ ধৈর্য্যের সাথে করে করে, মোটামোটি পরিমাণ টাকা ইনকাম করা যায়। 

giveawork.com এ কাজ

১. প্রথমেই সাইটটির লিংক দিলাম। প্রথমে, নাম, ইমেইল সব দিয়ে একাউন্ট করে ভেরিফিকেশন করে নিবেন। https://giveawork.com/register?refer=1391

এই সাইট টি একদম নতুন। কিছুদিন হলো যাত্রা শুরু করেছে। শুরুতেই গ্রাহকদের মন জয় করতে পেরেছে এই সাইটের এডমিনগণ। এটার বড় একটি সুবিধা হলো, মাত্র 0.20$ হলেই বিকাশে নগদে পেমেন্ট নেয়া যাবে। যা কিনা বর্তমানে অনলাইন জগতে সবচেয়ে কম আয়ে পেমেন্ট। যদিও এটাতে কাজ কম। তারপরও যা হয় কম কি। পেমেন্ট নিশ্চিত ভাবে করে থাকে। তাদের গ্রুপে এড হলে সদস্যদের প্রুফ নিজেই দেখতে পারবেন। প্রথম অবস্থায় কাজ কম থাকলেও, পরবর্তিতে কাজ বাড়বে বলে আশা করা যায়। আর যেভাবে দ্রুত গ্রাহকদের কাছে তাদের গ্রহনযোগ্যতা বাড়ছে এটা আশা করা যেতেই পারে।

payrchat.com এ সোশাল ওয়ার্ক

2. এটা ছাড়া আরেকটা সাইট আছে। আমার দৃষ্টিতে সবচাইতে সহজ কাজের সাইট। ঠিক ফেইছবুকের মত লাইক কমেন্ট করা। আর কিছুনা। এটাতে মাত্র .25$ হলে ২০ টাকা বিকাশে, নগদে তুলা যাবে। 

প্রথমে নাম, ইমেইল, নাম্বার এড্রেস দিয়ে একাউন্ট করে ভেরিফিকেশন করতে হবে। তারপর কাজ শুরু। এটার লিংক হলো: 

https://www.payrchat.com/register?ref=793022

আমি নিজে এগুলোতে কাজ করে হাত খরচ জোগাতে পারছি। অবিশ্বস্থ মাধ্যমে  বড় অংক ইনকামের ব্যর্থ চেষ্টা না করে, বিশ্বস্থ মাধ্যমে অল্প পরিমাণ আয় করা বুদ্ধিমানের কাজ হবে।

পরিশেষে

আমার নিজের পরীক্ষিত দুটি সাইট আপনাদের কাছে শেয়ার করলাম। আশাকরি আপনারা উপকৃত হবেন। আপনারা যদি উপকৃত হন, তবেই আমার লিখণীটি সার্থক বলে মনে করবো। আপনাদের সহযোগীতা ও সমর্থন পেলে সামনে আরোও এরকম উপস্থাপনা নিয়ে হাজির হবো ইনশাআল্লাহ।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই কামনায় আজ এখানেই শেষ করছি। আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Md.Asmaul Khan - Oct 25, 2021, 12:34 AM - Add Reply

Good Post

You must be logged in to post a comment.
Maria Jannat - Oct 25, 2021, 2:39 AM - Add Reply

এসব জয়গায় না জড়ানোই ভালো। নিজে পরিশ্রম করে কাজ করে আয় করা অনেক বেশি ভালো।

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ