অনলাইনে লিখে প্রতিদিন হাজার টাকা আয় করুন বাংলাদেশী দুইটি জনপ্রিয় সাইট থেকে।

আসসালামু আলাইকুম, 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহ্ র রহমতে সবাই ভালো আছেন।

আজকের আর্টিকেলের বিষয় অনলাইন ইনকাম। তবে আমরা যারা বাংলাদেশে বসবাস করি তারা হয়তো ভেবে থাকি যে, বাংলাদেশী এমন কোন সাইট কি আছে যেখানে অনলাইন আয় করা যায় এবং বিকাশ বা যেকোন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট নেওয়া যায়? উত্তর হলো হ্যা।

বর্তমানে বাংলাদেশে এমন অনেক সাইট আছে যেখান থেকে আপনি চাইলে ঘরে বসে কাজ করতে পারেন এবং বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে পারেন। এমনই কয়েকটি অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট নিয়ে আজ আলোচনা করবো, যার প্রত্যকটিই বিশ্বাসযোগ্য  আপনি এখান খুব সহজেই কাজ করতে পারবেন এবং পেমেন্ট তুলতে পারবেন।

অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট

অনলাইনে ইনকাম বাংলাদেশী কয়েকটি ওয়েবসাইট নিয়ে নিচে আলোচনা করা হলো।

জে আইটি আর্নিং প্রোগ্রাম –

জে আইটি হলো একটি বাংলাদেশি আইটি রিলেটেড ব্লগ ওয়েবসাইট। বিশেষ করে অনলাইন আর্নিং বিষয়ে তারা বিভিন্ন ধরণের টিপস এন্ড ট্রিক্স নিয়মিত পাবলিশ করে থাকে। আপনি যদি অনলাইন আয় কিভাবে করতে হয়? কিভাবে কাজ করতে হয়? কিভাবে পেমেন্ট তুলতে হয়? ইত্যাদি জানতে চান তাহলে তাদের ব্লগ সাইটটি ভিজিট করতে পারেন। তাদের ওয়েবসাইটে অনলাইন বিষয়ক টিপস এন্ড টিক্স পাবেন শুধু তাই নয়, আপনি চাইলে এই ওয়েবাসাইট থেকে আয় করতে পারেন।

জে আইটি থেকে যে ধরণের কাজ করে আয় করতে পারবেন:

এখানে আপনি কয়েকটি উপায়ে আয় করতে পারেন। উল্লেখযোগ্য কয়েকটি উপায় আমি নিচে আলোচনা করছি।

  • আর্টিকেল লিখে আয়
  • শেয়ার করে আয় 
  • রেফার করে আয় 
  • ব্লগ পড়ে আয়

জে আইটি বাংলাদেশী প্রযুক্তি বিষয়ক ব্লগ

এখানে আপনি ৫০০ ওয়ার্ডের একটি আর্টিকেল লিখে পাবলিশ হওয়া মাত্র ১০ টাকা থেকে ১০০ পর্যন্ত পেতে পারেন। কিন্তু আপনার লেখাটি ইউনিক হতে হবে এ্বং কোনো রেফার লিংক বা প্রোমোশনাল লিংক যোগ করতে পারবেননা। তাহলে ১০ থেকে ১০০ টাকা পর্যন্ত পাবেননা। শুধুমাত্র ভিউজে টাকা পাবেন। এখানে একাউন্ট করার মাধ্যমে আপনি যত খুশি তত লিখতে পারবেন। কিভাবে কাজ করবেন সেটা সম্পর্কে বিস্তারিত নিয়ম কানুন জানতে এই সাইটের আর্নিং প্রোগ্রামে ভিজিট করুন। সেখানে খুব সুন্দর করে লেখা আছে। এখানে যুক্ত হয়ে আজই ইনকাম শুরু করে দিতে পারেন।

জে আইটি আর্নিং প্রোগ্রাম-এ কি কি বিষয়ে লিখতে পারবেন?

অনলাইন ইনকাম,  ব্লগিং এন্ড ওয়েবসাইট,  ইউটিউব,  ওয়ার্ডপ্রেস,  ব্লগার, এস.ই.ও,  ডিজিটাল মার্কেটিং,  সোশ্যাল মিডিয়া মার্কেটিং,  ইমেইল মার্কেটিং,  এফিলিয়েট মার্কেটিং,  অনলাইন ব্যবসা,  ই-কমার্স ,  কম্পিউটার ও মোবাইল,  সফটওয়্যার,  এন্ড্রোয়েড এপ,  গেমস,  বিট কয়েন,  ক্রিপ্রোকারেন্সি,  অনলাইন ট্রেডিং,  টেকনোলজি,  নেটওয়ার্ক,   ইন্টারনেট অফার,   সিম কার্ড অফার,  সাইবার নিরাপত্তা,  ডাটা রিকভারী,  ব্যাংকিং, মাস্টার কার্ড ,  ভিসা কার্ড,  ডেবিট ক্রেডিট ও একাউন্স, লোন বা ডোনেশন, ইলেক্ট্রিক ও ইলেক্ট্রনিক্স , বীমাইন্সুরেন্স, আইন, মর্গেজ, নোটারী,  ভিডিও কল,  ম্যাসেজিং,  চ্যাটিং,  কল কনফারেন্স,  অনলাইন পড়াশুনা,  বিদেশে উচ্চ শিক্ষা ,  অনলাইন ক্লাস,  সাইন্স ও সাকসেস স্টোরি। 

আর্টিকেল লেখা ছাড়াও শেয়ার করে, রেফার করে, টাস্ক পুরণ করেও আয় করতে পারেন।

আর্টিকেল প্রকাশ হওয়ার জন্য শর্তঃ

1. আর্টিকেল 100% ইউনিক হতে হবে। কোন ধরনের কপিরাইট আর্টিকেল প্রকাশ করা হবে না।

2. আর্টিকেল কমপক্ষে 500 ওয়ার্ড এর হতে হবে।

3. একটি ইউনিক ফিচার ইমেজ যুক্ত করতে হবে।

4. বাংলা ভাষায় লিখতে হবে।

আপনার আর্টিকেল ভিউ বাড়ানোর জন্য বিভিন্ন সোশ্যাল মিডিয়া এবং অন্যান্য ওয়েবসাইটে আপনার প্রকাশিত আর্টিকেল এর লিংক প্রকাশ করতে পারবেন। 

Grathor (গ্রাথোর):

Grathor (গ্রাথোর) হচ্ছে একটি উন্মুক্ত বাংলাদেশী ব্লগ। এখানে খবর, বিজ্ঞান ও প্রযুক্তি, জানা-অজানা, ইন্টারনেট, আউটসোসিং, ফ্রিল্যান্সিং, টেক ইত্যাদি বিষয়ে নিয়মিত আর্টিকেল প্রকাশ করা হয়। আপনার প্রয়োজন এমন কোন বিষয় এখানে যেখন শিখতে পারবেন তেমন আপনি জানেন এমন কোনো বিষয় অন্যকে শেখাতে পারবেন। সবচেয়ে মজার ব্যাপার হলো এই শেখানোর মধ্য দিয়ে আপনি এখান থেকে ভালো পরিমানে আর্নিংও করতে পারেন।

কিভাবে এখানে টাকা আয় করবেন:

এখানে আপনি কয়েকটি উপায়ে আয় করতে পারেন। উল্লেখযোগ্য কয়েকটি উপায় হলো:

আর্টিকেল লিখে আয়

শেয়ারিং বোনাস

রেফারেল প্রগ্রাম

পোস্ট ভিউ বোনাস

দৈনিক কমেন্ট বোনাস

গোল্ডেন বোনাস

আর্টিকেল লিখে আয়ঃ এই ওয়েবসাইটে রেজিষ্টার করে আর্টিকেল লিখে পাবলিশ হওয়া মাত্র ৮ টাকা ১০০ টাকা পর্যন্ত পেতে পারেন। এছাড়াও পে পার ভিউ তো আছেই। তাদের নীতি মেনে যেকোন বিষয়ের উপরে লিখতে পারবেন। আপনার লেখা আর্টিকেল অবশ্যই বাংলায় হতে হবে। অন্য ভাষা লেখা আর্টিকেল গ্রহন করা হয় না। সর্বনিম্ন ৩৫০ শব্দ থেকে শুরু করে যেকোনো সাইজের আর্টিকেল আপনি এখানে লিখতে পারবেন।

শেয়ারিং বোনাসঃ আপনি পোস্ট বিভিন্ন সোসাল মিডিয়াতে শেয়ার করার মাধ্যমে শেয়ারিং বোনাসের মাধ্যমে আয় করতে পারেন।

রেফারেল প্রগ্রামঃ আপনি কাউকে আপনার রেফারেল লিংক দিয়ে এখানে জয়েন করালে প্রতি রেফারেলে ৫০ টাকা পর্যন্ত বোনাস পেতে পারেন।

 সবাইকে পোস্টটি পড়ার জন‌্য ধন‌্যবাদ। সবাই ভালো থাকবেন। আল্লাহ্ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ