অনলাইনে টাকা আয় করার সহজ উপায় [মোবাইল দিয়ে]

আপনি নিজেও হয়ত অনলাইনে টাকা আয় কিংবা মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট লিখে অনলাইনে সার্চ করেছেন এবং গুগল সার্চ রেজাল্ট থেকে অনেকগুলো পোস্ট পড়েও হয়ত বুঝে উঠতে পাড়েননি কিভাবে অনলাইনে টাকা আয় করা যায়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তাই আজ আমি চিন্তা করলাম কিভাবে অনলাইনে আয় করা যায় এই বিষয়ে একটা পোস্ট করি।যদিও এ বিষয়ে অনেক লেখা পেয়ে যাবেন যার অধিকাংশয় ভুয়া।আমি আজ আলোচনা করব মোবাইল দিয়ে টাকা আয় করা যায় কিনা।

১. ইউটিউব

আপনি যদি ভ্রমন প্রিয় লোক হন তাহলে মোবাইলে সুন্দর সুন্দর দৃশ্য রেকর্ড করে সেগুলো ইউটিউবে ছাড়তে পারেন। তাছারা আপনি যদি কোন একটি বিষয়ের উপড় অভিঙ্গ হন তাহলে সে বিষয়ের উপর ভিডিও তৈরি করতে পারেন।

২. ব্লগিং

আপনি চাইলে ব্লগিংয়ের মাধ্যামে টাকা আয় করতে পারেন।বিভিন্ন ব্লগিং সাইট আছে যেগুলোতে আপনি একাউন্ট তৈরি করে কাজ শুরু করতে পারেন।আপনার ব্লগ যদি ভালোমানের হয় তাহলে ভজিটর অবশ্যই আপনার ব্লগে আসবে।

3.অ্যান্ড্রেড অ্যাপ

অ্যান্ড্রয়েড অ্যাপ দিয়ে কি টাকা আয় এ বিষয়ে  প্রায়ই প্রশ্নের সম্মুখীন হতে হয়।আমি বলব হ্যা  সম্ভব। তবে তা খুব সীমীত।কিছু অ্যাপ হয়ত আপনাকে ৫০ থেকে ১০০ টি এড দেবে তা ক্লিক করতে হবে তবে এডগুলো কিন্তু আবার একসাথে দেবে না।এডগুলো ক্লিক হবার পর আপনি ১০০ টাকা পাবেন।

এই কাজ আপনার দেশে কি ধরনের কাজ আপনি নিজেয় বিবেচনা করুন।তবে গুগোল প্লে স্টোরে কিছু অ্যাপ পাবেন তা মোটামুটি পেমেন্ট করে যেমন 2captcha

৪.মোবাইলো টাকা আয় বিকাশে পেমেন্ট

মোবাইলে টাকা আয় করে সরাসরি বিকাশে পেমেন্ট দেয় এধরনের কোন বড় মার্কেটপ্লেস এখন পর্যন্ত নেই।তবে বাংলেদেশী কিছু ব্লগিং সাইট আছে যেগুলো বিকাশে পেমেন্ট দেয়।

বিশেষ দ্রষ্টব্য আপনি মোবাইলের পিছনে সমায় ব্যায় না করে যেকোন একটি বিষয়ে নিজেকে দক্ষ করে তুলুন।তারপর একটা কম্পিউটার কিনে frelancer,fiver,upwork,pepolper hour এর মত বড় মার্কেটপ্লেস থেকে কাজ ধরুন।

অনলাইনে কাজ করতে হলে অনেক দক্ষতার প্রয়োজন। আপনি যে পেশাটিয় বর্তমান রয়েছেন একবার ভাবুন সেই কাজটি পেতে আপনাকে কত বছর পরিশ্রম  করতে হয়েছে। আপনি প্রথমে যে কাজটি করতে চা সে কাজটিতে দক্ষতা  অর্জন করুন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Md Mahamudul - Feb 15, 2022, 7:49 PM - Add Reply

Thanks

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ